‘সরকার সাধারণ মানুষদের ওপর নির্যাতন চালাচ্ছে’

  12-08-2018 01:01PM


পিএনএস ডেস্ক: ‘সরকার স্বৈরচারী কর্মকাণ্ড বাড়িয়ে দিয়েছে। তারা সাধারণ মানুষসহ বিএনপি কর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে’ বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যানের আব্দুল্লাহ আল নোমান।

রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

মানববন্ধন থেকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদ জানান নোমান। একই সাথে সাংবাদিকদের ওপর হামলারও প্রতিবাদ জানান তিনি।

তিনি বলেন, শেষ সময়ে সকল সরকার স্বৈরাচারী হয়ে যায়। আওয়ামী লীগ এখন সেই পথেই হাটছে। তাদের সময় শেষ হয়ে এসেছে।

নোমান বলেন, দেশে সুশাসন নেই; দেশ অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলন কোন রাজনৈতিক দলের ছিলো না। তারা রাজনৈতিক দলগুলোকে বুঝিয়ে দিয়েছে সরকার টেকার মতো নয়, সরকারকে মেরামত করতে হবে।

শিক্ষার্থীদের প্রথমে সমর্থন জানানো সরকারের একটা কৌশল ছিলো মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, সমস্ত জাতি যখন এক। তখন সরকার শিক্ষার্থীদের সমর্থন জানায়। এরপরে তাদের চিরাচরিত স্বভাব প্রকাশ প্রায়, শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে। এই হামলা থেকে সাংবাদিকরাও রেহায় পায়নি।

আইয়ুব খান ও এরশাদ সরকারে মতো বর্তমান সরকারেরও হাতিয়ার লাঠি আর টিয়ারগ্যাস উল্লেখ করে তিনি বলেন, সরকার স্বৈরচারী শাসক হয়েছে। সংবিধান মানছে না। তারা সংবিধানের রক্ষক হয়ে ভক্ষণ করছে।

আয়োজক সংগঠনের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত এর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন