‘কখন যে কী বলি আমি তার ঠিক নেই’ - রাজনীতি - Premier News Syndicate Limited (PNS)

‘কখন যে কী বলি আমি তার ঠিক নেই’

  


পিএনএস ডেস্ক : ‘কখন যে কী বলি আমি তার ঠিক নেই’- হাসিমুখেই বলেন, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ । মানুষের দুঃখ সহ্য করতে পারি না আমি এর জন্য হয়তো বলি, জানালেন সাবেক এই রাষ্ট্রপতি ।

শনিবার (১১ আগস্ট) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে জাতীয় পার্টির সঙ্গে খেলাফত মজলিশের ঐক্যের ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রপতি এ কথা বলেন।

এইচ এম এরশাদ বলেন, এখন সময় ইসলামিক বিশ্বকে এক হওয়ার, সংঘবদ্ধ হওয়ার। নির্যাতনের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। দেশে যখন অরাজকতা, সুশাসনের অভাব- এই সময়ে এ রকম একটি সংশ্লিষ্ট সংগঠন (খেলাফত মজলিস) আমার সঙ্গে আসার কারণে আমরা আগামীতে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখতে পারি।

তিনি আরও বলেন, অত্যাচারিত মানুষদের মুক্ত করতে সবাইকে প্রতিবাদমুখর হতে হবে। এ জন্য সবাইকে সংঘবদ্ধ হওয়ার আহ্বানও জানাচ্ছি।

এরশাদের নেতৃত্বের বিকল্প নেই বলে দাবি করেন অনুষ্ঠানের অন্যান্য বক্তারা। একইসঙ্গে তারা এটাও বলেন যে বাংলাদেশে ইসলামি শাসন প্রতিষ্ঠার উদ্দেশেই এই সমাবেশ।

এ অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এবং খেলাফত মজলিশের আমির আল্লামা হাবিবুর রহমান ছয় দফা চুক্তিতে স্বাক্ষর করেন।

নির্বাচন নিয়ে সংলাপের দরকার আছে কি না-জানতে চাইলে জাপা চেয়ারম্যান বলেন, ‘আমরা একটি অংশগ্রহণমূলক নির্বাচন চাই। সেজন্য আমরা আমাদের রাস্তায় চলছি। নিজেরা শক্তিশালী হচ্ছি। কার সঙ্গে কী সংলাপ হবে, তা আমরা জানি না।’

খেলাফত মজলিস নির্বাচনে কী প্রতীকে লড়বে এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, ‘সেটা পরে আলোচনা হবে। আমরা রিকশা প্রতীকে লড়ব, না তারা লাঙ্গল প্রতীকে লড়বে।’

প্রশ্নোত্তর পর্বের আগে জাপা চেয়ারম্যান বলেন, ‘দেশে সুশাসনের অভাব, মানুষ মুক্তি চায়, পরিবর্তন চায়। দেশের মানুষ একটি শক্তিশালী রাজনৈতিক দল চায়, তারা পরিবর্তন চায়। সেই পরিবর্তন আসবে নির্বাচনের মাধ্যমে। সে পরিবর্তনের লক্ষ্যে ইসলামের চেয়ে বড় শক্তি আর নাই। আর নির্বাচনের করে ক্ষমতায় গিয়ে আমরা সেটা প্রমাণ করব।’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech