‘বঙ্গবন্ধু হত্যার মূল ষড়যন্ত্রকারী জিয়া’

  15-08-2018 03:06PM


পিএনএস ডেস্ক: যুব মহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বলেছেন, সর্বকালের শেষ্ঠ বাঙ্গালি স্বাধীন বাংলা অভূদ্বয়ের নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে সপরিবারে হত্যার মূল ষড়যন্ত্রকারী বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। নতুনসময়ে সাথে আলাপকালে তিনি এই অভিযোগ করেন।

বঙ্গবন্ধুকে হত্যার সেই কালরাতে জিয়া সেদিন খুনিদের সাথে অস্ত্রহাতে দানবীয়রুপে ধানমন্ডির বাড়িতে উপস্থিত না থাকলেও সম্পূর্ন পরিকল্পনা জানতেন এবং সরাসরি পরিকল্পনার সাথে যুক্ত ছিলেন।

জিয়া সামনে না এসে পর্দার আড়ালে বসে কলকাঠি নেড়ে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বাঙ্গালি জাতি যখন একটি সূর্যদ্বয়ের অপেক্ষায় গভীর ঘুমে বিভোর তখন তার জাতির পিতাকে নৃসংস হত্যার ষড়যন্ত্র বাস্তবায়নের মাধ্যমে নিজের মনোবাসনা পূরণ করে। সেই সাথে বাঙ্গালি জীবনের নতুন সকাল চিরতরে কালো মেঘে ডেকে যায়।

হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধুকে হত্যাকান্ডের ষড়যন্ত্রের সাথে জিয়াউর রহমান যে সরাসরি যুক্ত ছিলেন পরবর্তীতে তার অবস্থান, ভূমিকা এবং কর্মকান্ড তা প্রমাণ করেছে।
প্রথমত বলা যায় বঙ্গবন্ধু হত্যায় সবচেয়ে বেশি সুবিধা পেয়েছিলেন জিয়া। বঙ্গবন্ধুকে হত্যার ১০ দিনের মাথায় জিয়াউর রহমান সেনাপ্রধান হয়েছিলেন। তারপর জাতির জনকের খুনিদের বিচার না করে দেশের বাইরে পালিয়ে যাওয়ার সুযোগ দিয়েছিলেন।

বিচারের বদলে বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। সেখানেই শেষ নয় বঙ্গবন্ধুর খুনিদেরও জাতীয়ভাবে পুরুস্কৃত করেছিলেন। জাতির জনকের হত্যার বিচারের দরজা চিরতরে বন্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলেন। কেউ যাতে কোনোদিন বিচার করতে না পারে সেজন্য সংবিধানে আইন জুড়ে দিয়েছিলেন । যেটা কালআইন নামে পরিচিত।

জিয়াউর রহমান যদি বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সাথে যুক্ত না থাকেন তাহলে কোনো খুনিদের বিচার না করে দেশের বাইরে যাওয়ার সুযোগ করে দিয়ে দূতাবাসে চাকরি দিয়েছিলেন। তারপর রাষ্ট্র ক্ষমতায় এসে কোনো বিচারের দরজা চিরতরে বন্ধ করতে সংবিধানে আইন করেছিলেন। বিএনপির এই প্রশ্নেগুলোর কোনো জবাব দিতে পারে না তার কারন, এই প্রশ্নের উত্তরগুলোই পরিস্কারভাবে বলে দেয় জিয়া বঙ্গবন্ধু হত্যার প্রধান ষড়যন্ত্রকারী।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন