১/১১-এর মতো পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত করছে বিএনপি : কাদের

  

পিএনএস ডেস্ক : বিএনপি এক-এগারোর মতো পরিস্থিতি সৃষ্টির ‘চক্রান্ত’ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি দাবি করেন, গণমাধ্যমের একটি অংশ বিএনপিকে এই ‘চক্রান্তে’ সহযোগিতা করছে।

আজ শুক্রবার ঢাকার মহাখালী বাস টার্মিনালে ঈদুল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষের যাত্রা এবং অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে কি না—তা পরিদর্শনে যান ওবায়দুল কাদের। পরে সেখানে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘এক-এগারোর কুশীলবদের সঙ্গে এখন গণমাধ্যমের একটি অংশ বিএনপিকে সহযোগিতা করছে। দেশের মানুষ উন্নয়ন অর্জনে শেখ হাসিনার ওপর খুশি। জনগণ উন্নয়নের পক্ষে রায় দেবে। এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে আবারও রায় দেবে বাংলার জনগণ। কেননা বিএনপি এবং তাদের দোসররা মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আবারও হুমকি সৃষ্টি করছে।’

নির্বাচনকালীন সরকারে বিএনপির অংশগ্রহণের সুযোগ থাকছে কি না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘জাতীয় সংসদে বিএনপির প্রতিনিধিত্ব নেই। যখন বিএনপির আসার সুযোগ ছিল, তখন তাঁরা আসেননি। তখন বিএনপিকে স্বরাষ্ট্রমন্ত্রী পদ দেওয়ারও প্রস্তাব দেওয়া হয়েছিল। বিএনপি সেটি গ্রহণ করতে ব্যর্থ হয়েছে।’ তিনি জানান, আবার বিএনপিকে ডাকতে হবে, এমন কোনো চিন্তাভাবনা আওয়ামী লীগের নেই।

টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে বিএনপির কাউকে নেওয়া হবে কি না, এমন সম্ভাবনা নাকচ করে দিয়ে মন্ত্রী বলেন, ‘একটি দল থেকে কেন টেকনোক্র্যাট মন্ত্রী নেওয়া হবে? বাইরে অনেক লোক আছে।’

বিএনপির নেতারা নির্বাচনে না যাওয়ার বিষয়ে যে বক্তব্য দিয়েছেন, সে ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, এখানে সরকারের কোনো পদ্ধতি নেই। সংবিধান পদ্ধতি নির্ধারণ করে দিয়েছে। সংবিধানের সাংবিধানিক দায়িত্ব অর্পিত থাকবে নির্বাচন কমিশনের ওপর। সাংবিধানিকভাবে নির্বাচন কমিশন নির্বাচন অনুষ্ঠানে যাবতীয় ব্যবস্থা নেবে। এরই মধ্যে নির্বাচন কমিশন ঘোষণা করেছে, তারা শতকরা ৯০ ভাগ প্রস্তুতি সম্পন্ন করেছে।

ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে দাবি করে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২৩টি সেতু উদ্বোধন করেছেন। এবারের যাত্রা আরও স্বস্তিদায়ক হবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গতবার ফেনী রেল ওভারপাসের কারণে যে সমস্যাটি হয়েছিল, এবার ঈদে ‘ঈদ উপহার’ হিসেবে এটিকে চার লেন থেকে ছয় লেনে উন্নীত করা হয়েছে।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে মন্ত্রী বলেন, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের কিছু অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগের কারণে সিরাজগঞ্জের একটি কাউন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। এমন অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech