দুনিয়ার কোনো শক্তি সংসদ নির্বাচন ঠেকাতে পারবে না : নাসিম

  17-08-2018 08:48PM

পিএনএস ডেস্ক : কেন্দ্রীয় ১৪ দলীয় জোটের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দুনিয়ার কোনো শক্তি আগামী জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে পারবে না। একটি সুন্দর নির্বাচনের জন্য নির্বাচন কমিশন তাদের কাজ চালিয়ে যাবে।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আজ শুক্রবার কেন্দ্রীয় ১৪-দলীয় জোট শোক দিবসের আলোচনার আয়োজন করে। এতে মোহাম্মদ নাসিম এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে। কিন্তু নির্বাচনের নামে কোনো ফাউল গেম দেখতে চাই না। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং সঠিক সময়েই হবে।’ তিনি বলেন, নির্বাচন সামনে রেখে চক্রান্ত শুরু হয়েছে। কিন্তু অতীতের মতো ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নির্দেশনায় ষড়যন্ত্র মোকাবিলার ক্ষেত্রে ১৪ দল কাজ করছে, করবে।

মোহাম্মদ নাসিম বলেন, ‘উদারতা দেখিয়ে বঙ্গবন্ধুকে হারিয়েছি। উদারতা দেখিয়েছি বলেই শেখ হাসিনার ওপর হামলা হয়েছে। সুতরাং সকল অপরাজনীতি, ষড়যন্ত্র ও অপশক্তিকে আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করব। এ ক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না।’

সুশীল সমাজের সমালোচনা করে মন্ত্রী নাসিম বলেন, ‘আজকাল বিভিন্ন জন বিভিন্ন কথা বলেন। কিন্তু যেদিন অধ্যাদেশের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যার বৈধতা দেওয়া হলো, খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হলো, তখন কোথায় ছিল এই সুশীল সমাজ? কেমন ছিল তাঁদের বক্তব্য?’ তিনি আরও বলেন, যারা জাতীয় শোক দিবসে কেক কেটে উল্লাস করে। এটা কি গণতন্ত্র? গণতন্ত্র মানে কি হত্যা-ষড়যন্ত্র করা? গণতন্ত্র মানে জঙ্গিবাদ, সন্ত্রাস তৈরি করা? গণতন্ত্র মানে কি হাওয়া ভবন তৈরি করা?

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের (একাংশের) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদ অপর অংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, গণ আজাদী লীগের সভাপতি এস কে শিকদার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন