‘মির্জা ফখরুলের বক্তব্য রাষ্ট্রদ্রোহের শামিল’

  17-08-2018 09:40PM

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিরাপদ বাংলাদেশের জন্য আবার দেশকে ‘স্বাধীন’ করতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আহ্বান রাষ্ট্রদ্রোহের শামিল।

গুলিস্তানে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আজ শুক্রবার সন্ধ্যায় ১৭ আগস্ট সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়। মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই সমাবেশে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ঢাকার জাতীয় প্রেসক্লাবে আজ শুক্রবার দুপুরে এক সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেন, ‘দেশের জনগণকে আহ্বান জানাব যে শুধু এই নিরাপদ সড়ক নয়, নিরাপদ বাংলাদেশের জন্য আপনারা এগিয়ে আসুন, আপনারা জেগে উঠুন। আপনারা দেশকে “স্বাধীন” করুন।’ তাঁর এই মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের বিষয়ে সাংবাদিকেরা দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ‘আমি প্রশ্ন রাখতে চাই, এটা কি রাষ্ট্রদ্রোহিতার শামিল নয়? এর যদি বিচার করতে হয়, ফখরুলকে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে বিচার করলে কি ভুল হবে?’ তিনি বলেন, ‘ফখরুল ইসলাম এখনো গ্রেপ্তার হননি, রাষ্ট্রদ্রোহিতার কথা বলে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন।’

বিএনপির মহাসচিবের উদ্দেশে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘কোন স্বাধীনতা? পাকিস্তানে ইমরান সরকার এসেছে, মহাখুশি—না?’ তিনি বলেন, ‘ফখরুল ইসলাম আলমগীর সাহেব, অচিরেই টের পাবেন কত ধানে কত চাল।’ ফখরুল ইসলামের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ নাকি এক-এগারোর কথা বলছে। ১/১১-এর পরিস্থিতি সৃষ্টি করার সব ধরনের ষড়যন্ত্র বিএনপি করেছে। খোঁজ-খবর নেওয়া হচ্ছে। বাংলাদেশে আর ১/১১-এর পরিস্থিতি সৃষ্টি হবে না। জনগণ বিএনপির সব ধরনের চেষ্টা ব্যর্থ করে দেবে। এই ষড়যন্ত্র সফল হবে না।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘গোপন বৈঠক চলছে। দেশে, বিদেশে ব্যাংককে বসে বৈঠক চলছে। গত সাত দিনে কারা ঘনঘন যাতায়াত করছে, সে খবর আমরা জানি। ব্যাংককে এখন ঘাঁটি করেছে। কারা কারা আসছেন, কারা যাচ্ছেন, কী কী কথা হচ্ছে, মনে করেছেন আমরা জানি না?’ তিনি বলেন, ‘ঢাকা অচল হবে না। বাংলাদেশ অচল করা যাবে না। বিএনপি অচল হয়ে যাবে। বিএনপি অচল হওয়ার সব উপাদান তারা যুক্ত করে ফেলেছে।’

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, শক্তি কমে আসছে, তাই বিএনপির গলার জোর বেড়ে গেছে। কথা বলতে বলতে লাগামছাড়া হয়ে গেছে। প্রধানমন্ত্রীকেও আক্রমণ করে কথা বলছে বিএনপি। বিএনপি যত দিন আছে, দেশে তত দিন অশান্তির আগুন জ্বালাবে। তিনি আরও বলেন, বিএনপি বলে বুকের ওপর দানব সরকার। বিএনপি নামক সাম্প্রদায়িক দানব পার্টি বাংলাদেশে যত দিন থাকবে, এখানে অশান্তি দূর হবে না। দানব পার্টি যত দিন আছে, দেশে অশান্তির আগুন জ্বালাবে।

গণমাধ্যমে ‘সরকারবিরোধী’ আন্দোলন চলছে, দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘কারা কারা পেছন থেকে ষড়যন্ত্রে বাতাস দিচ্ছে, আমরা জানি। এই বাতাস দেওয়া বন্ধ করুন। বিএনপি মাঠে না থাকলেও দু-একটা মিডিয়ার মধ্যে এই আন্দোলন আছে। টার্গেট হাসিনা সরকারকে উৎখাত করা। শেষ পর্যন্ত ইনশা আল্লাহ বাংলার জনগণ রুখে দাঁড়াবে।’

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ সভায় বক্তব্য দেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন