‘সেপ্টেম্বর থেকেই গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে’

  

পিএনএস ডেস্ক: ‘১ লা সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে। আর সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে’ বলে সরকারকে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনে শামসুজ্জামান দুদু বলেন,‘এখন আগস্ট মাস চলছে।এই আগস্ট মাসে দাঁড়িয়ে বলছি। আগামী মাস সেপ্টেম্বর মাস,বিএনপির প্রতিষ্ঠার মাস, বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য, বাংলাদেশের স্বাধীনতাকে ও জনগণের অধিকার রক্ষা করার জন্য। সেই সেপ্টেম্বর মাস সামনে। ১লা সেপ্টেম্বর থেকেই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই শুরু হবে। আর সেই লড়াই শেষ হবে বিএনপি ও ২০ দলীয় জোট রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পরে।

অনতি বিলম্বে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তি দেয়ার দাবি জানিয়ে দুদু বলেন, ‘বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে দ্রুত মুক্তি দিন। অন্যথায় পাকিস্তানের সময় আপনার (শেখ হাসিনা) বাবা শেখ মুজিবকে যেভাবে কারাগার থেকে বের করা হয়েছিল। আমরাও সেই অবস্থা সৃষ্টি করবো। সেই আন্দোলন আমরা মনে রেখেছি প্রয়োজন হলে বাংলাদেশ পুনরায় সে রকম আন্দোলন করা হবে এবং সে আন্দোলনের মধ্য দিয়ে আপনাকে ক্ষমতাচ্যুত করা হবে।

অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দিয়ে একেক সময় একেক কথা বলাচ্ছেন দাবি করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘আপনি (প্রধানমন্ত্রী) আপনার দলের সাধারণ সম্পাদককে দিয়ে সকালে এক কথা দুপুরে এক কথা বিকেলে আরেক কথা বলতে বলছেন, আপনি বলেছেন ১/১১ আপনার আন্দোলনের ফসল আপনার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন তিনি নাকি আবারও ১/১১ ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন’।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech