গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসনের পতন হবে : আমান

  

পিএনএস ডেস্ক : ‘ওয়ান ইলেভেনের পদধ্বনি শোনা যাচ্ছে’ বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান বলেন, ‘ওয়ান ইলেভেনের পদধ্বনি শুনছেন? তাহলে পদত্যাগ করেন। নইলে (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়ার মুক্তি, কেয়ারটেকার সরকার ও সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন আদায়ে একটি আন্দোলন শুরু হবে। ১৯৯০ এর মতো গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসনের পতন হবে এবং একটি কেয়ারটেকার সরকার হবে। সেই সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষের পছন্দের সরকার প্রতিষ্ঠিত হবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে একটি আলোচনা সভায় তিনি এ কথা বলেন ।

ডাকসুর সাবেক ভিপি আমান বলেন, ১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৬২ এর শিক্ষা আন্দোলন, ১৯৬৬ এর ছয় দফা আন্দোলন, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান, ১৯৭১ এর মুক্তিযুদ্ধ, স্বাধীনতার পতাকা উত্তোলন থেকে যারা সেদিন নেতৃত্ব দিয়েছিল, তার অগ্রভাগে ছিল ছাত্রসমাজ। সর্বশেষ ১৯৯০ এর ছাত্র আন্দোলনে দেশ স্বৈরাচারমুক্ত হয়েছিল, গণতন্ত্র মুক্তি পেয়েছিল ছাত্রদের ভূমিকার কারণে। আজকে সেই ছাত্ররাই রাজপথে নেমেছে। ছাত্রদের ওপরেই আজ নির্যাতন চলছে।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech