কাদের জন্য ওকালতি করছেন?

  


পিএনএস ডেস্ক: সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ছাত্র আন্দোলনে পুলিশের ওপর যারা চড়াও হয়েছে। সাংবাদিকদের মারধোর করেছে তাদেরকে মুক্তি দেয়ার জন্য ওকালতি করছেন! এভাবে যে গুজব ছড়ানো হলো সেটি নিয়ে আপনার (ড. কামাল) কোন বক্তব্য নাই কেন?

শনিবার (১৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আওয়ামী শিল্পী গোষ্ঠি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের নেতা বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে যারা আওয়ামী লীগ অফিসে হামলা চালাল। আমাদের দলের নেতাকর্মীদের চোখ উপড়ে ফেলল। নেতাকর্মী যারা আহত হল। যারা গুজব সৃষ্টি করে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী করার চেষ্টা করেছিল। তাদের প্রতি আপনাদের কোন বক্তব্য নাই কেন?

প্রসঙ্গত, সম্প্রতি নিরাপদ সড়ক আন্দোলনে সহিংসতা ও উস্কানি দিয়ে আটক হওয়াদের ঈদের আগেই মুক্তির দাবি জানিয়েছিলেন বিশিষ্ঠ এ আইনজীবী।

ড. কামালের এমন বক্তব্যের সমালোচনা করে ড. হাছান বলেন, যে সমস্ত ছাত্রদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দেয়ার পক্ষে ড. কামাল হোসেন সাহেবদের সাথে যারা নিয়মিত যোগাযোগ রাখেন অর্থাৎ ১/১১ কুশিলবরা। তারাও বলছেন এদেরকে মুক্তি দেওয়া হোক।

অথচ আমাদের দলের নেতাকর্মী যারা আহত হলো, তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করে আপনাদের কোন বক্তব্য আমরা দেখিনি। এর মাধ্যমে আপনারা কী বুঝাতে চাইছেন বা করছে সেটা দেশের মানুষ ভাল করেই বুঝে গেছে।

তিনি বলেন, যারা মুক্তিযোদ্ধের প্রতিপক্ষ তারা বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে হত্যার পথ বেছে নিয়েছিলেন। আজকেও বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে তারা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে। সে কারণে তারা ষড়যন্ত্রের পথে হাটছে।

আয়োজক সংগঠনের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল, কবি আসাদ চৌধুরী।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech