‘খালেদা জিয়া এ মাসেই মুক্তি পাবেন’

  

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ আশা প্রকাশ করে বলেছেন, সরকার আর যদি আইনি প্রক্রিয়ায় হস্তক্ষেপ না করে, তাহলে এ মাসের মধ্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নে নিজের বাড়িতে স্থানীয় সাংবাদিকদের ব্রিফিংকালে মওদুদ আহমদ এসব কথা বলেন। তিনি অভিযোগ করেন, হাইকোর্ট থেকে খালেদা জিয়ার জামিন ১ অক্টোবর পর্যন্ত দেওয়া আছে। তিনি ৬ মাস জেলখানায় আছেন সরকারের হস্তক্ষেপের কারণে।

মওদুদের অভিযোগ, এখনতো নিম্ন আদালত সুপ্রিম কোর্টের অধীনে না। নিম্ন আদালতে বিচারক নিয়োগ, বদলি, পদোন্নতি, তাঁদের শৃঙ্খলা সবকিছু নির্বাহী বিভাগের অধীনে। সুতরাং নিম্ন আদালতের বিচারকেরা সম্পূর্ণভাবে সরকারের নিয়ন্ত্রণাধীন এবং তাঁদের দায়-দায়িত্ব ও জবাবদিহি সরকারের কাছে, সুপ্রিম কোর্টের কাছে নয়। সে কারণে সরকার খালেদা জিয়ার জামিন বিষয়ে বিলম্ব ঘটাচ্ছে বলে অভিযোগ মওদুদের।

মওদুদ আহমদ এখনো নিজ বাড়িতে অবরুদ্ধ দাবি করে বলেন, ‘আমি এখনো অবরুদ্ধ অবস্থায় আছি। পুলিশ বলেছে, আমাকে বাড়ি থাকতে। গত তিন দিনে বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মীরা আসছে আমার সঙ্গে দেখা করতে। পুলিশ অনেককে বাধা দিয়ে আমার বাড়িতে ঢুকতে দেয়নি। আমার সঙ্গে দেখা করে যাওয়ার সময় আমার বাড়ির দরজা থেকে অনেককে গ্রেপ্তার করেছে।’

নির্বাচন কমিশনের সমালোচনা করে মওদুদ আহমদ বলেন, বর্তমান নির্বাচন কমিশন দিয়ে কোনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সেটা তারা প্রমাণ করে দিয়েছে পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন দিয়ে।

এ সময় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বসুরহাট পৌর যুবদলের সভাপতি শওকত হোসেন, উপজেলা ছাত্রদলের সভাপতি ফজলুল কবির, সাধারণ সম্পাদক জাহিদুর রহমান প্রমুখ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech