মার্কিন পররাষ্ট্র কমকর্তাদের সঙ্গে বৈঠক শেষ করেছেন ফখরুল

  

পিএনএস ডেস্ক :জাতিসংঘের সহকারী মহাসচিব পর্যায়ে বৈঠকের পর বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধি দল মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেছে।

স্থানীয় সময় শনিবার সকালে ওয়াশিংটনের মার্কিন পররাষ্ট্র দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক প্রসঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জানিয়েছেন, বিশ্বের বিভিন্ন দেশের রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কূটনৈতিক তৎপরতার অংশ হিসেবেই আমরা বৈঠক করে থাবি। বিএনপির মহাসচিবের সঙ্গে মার্কিন পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তাদের বৈঠকটি তারই অংশ।

যুক্তরাষ্ট্র শাখা বিএনপির নেতাদের সূত্রে জানা গেছে, নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তর এবং ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র দপ্তরে বৈঠক ছাড়া যুক্তরাষ্ট্রের রাজধানীতে শুক্রবার একটি প্রাতরাশ বৈঠক করেন বিএনপির নেতারা। এতে বেশ কিছু গবেষণা ও মানবাধিকার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এসব সংগঠনের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ব্রুকিংস ইনস্টিটিউশন, কাউন্সিল ফর ফরেন রিলেশনস, উইলসন সেন্টার, ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউশন (এনডিআই), ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই), ইউএস চেম্বার অব কমার্স, ফ্রিডম হাউস, হিউম্যান রাইটস ওয়াচ।

জাতিসংঘ সদর দপ্তর, মার্কিন পররাষ্ট্র দপ্তরের আলোচনা এবং ওয়াশিংটনের প্রাতরাশ বৈঠকে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর যোগ দেন মির্জা ফখরুলের সঙ্গে। যুক্তরাষ্ট্র সফর শেষে বিএনপির মহাসচিবের নেতৃত্বাধীন প্রতিনিধিদলটি গতকাল শনিবার লন্ডনে পৌঁছেছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech