‘জাতিসংঘ মহাসচিবের দাওয়াত নিয়ে বিএনপি ব্ল্যাকমেইলিং করেছে’

  


পিএনএস ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতিসংঘ মহাসচিবের দাওয়াত নিয়ে বিএনপি ব্ল্যাকমেইলিং করেছে, তবে তারা দেশের সাথে ব্ল্যাকমেইলিং করতে পারবে না।

বুধবার দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগে শুক্রবার ধানমন্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের ১০ বছর পূর্তি অনুষ্ঠানে তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের দুটি প্রতিষ্ঠানকে বিপুল অর্থের বিনিময়ে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি, কোনো চাপের কাছেই নতিস্বীকার নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগকে চাপে রাখার জন্য যুক্তরাষ্ট্রে লবিস্ট নিয়োগ করা হয়েছে। কিন্তু আমাদের শেকড় দুর্বল নয়। আমাদের শেকড় বাংলাদেশের মাটি ও মানুষের বহু গভীরে। অন্য কারোর চাপে আমরা নতি স্বীকার করবো না, আমরা নতি স্বীকার করবো বাংলাদেশের মানুষের কাছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আর আন্দোলন করতে পারে না। তাদের এখন নালিশই পুঁজি। তাই জাতিসংঘে বিএনপি নালিশ করতে গেছে। তবে যার সঙ্গে বৈঠক করতে গেছে তিনি (জাতিসংঘের মহাসচিব) এখন ঘানায়।

তিনি আরও বলেন, 'আওয়ামী লীগের নামে নালিশ করতে বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। চুক্তি অনুযায়ী নিয়োগ দেওয়া ‘ব্লু স্টার স্ট্র্যাটেজিক’কে আগস্ট মাসে ২০ হাজার ডলার এবং বছরের বাকি মাসগুলোয় ৩৫ হাজার ডলার করে দিতে হবে। বিএনপি এতো টাকা কোথায় থেকে পেলো। নিশ্চয় লন্ডন থেকে এসেছে। লন্ডন মানে আপনারা বুঝতেই পারছেন ওখানে কে থাকে।’

হাসপাতাল প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতালে রাজনীতি করবেন না, হাসপাতালের বাইরে রাজনীতি করতে হবে। শুধু ভালো রেজাল্ট করলে হবে না, রোগীদের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। অনেক ডাক্তার গ্রামে থাকতে চান না, এই প্রবণতা বন্ধ করতে হবে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech