বাম জোটের মিছিলে পুলিশের লাঠিচার্জ

  

পিএনএস ডেস্ক : জনগণের ভোটাধিকার রক্ষা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন (ইসি) ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এসময় পুলিশের লাঠিচার্জে গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি ও ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম মোস্তফাসহ বেশ কয়েকজন অাহত হয়েছেন।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে রাজধানীর শাহবাগ থেকে নির্বাচন কমিশনে যাওয়ার সময় কারওয়ান বাজার মোড়ে তাদের বাধা দেয়া হয়। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বাম নেতাদের ধ্বস্তিধ্বস্তি হয়।

ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ দেব ব্রেকিংনিউজকে বলেন, ‘দুপুরে পূর্ব ঘোষিত কর্মসূচি অংশ হিসেবে নির্বাচন কমিশন ঘেরাওয়ে মিছিল নিয়ে যাত্রা করা হয়। প্রেসক্লাব থেকে শাহবাগ মোড় হয়ে কারওয়ান বাজার মোড়ে গেলে মিছিল পুলিশি বাধার মুখে পড়তে হয়। এসময় পুলিশ নেতাকর্মীদের লাঠিচার্জ করে। এতে জোনায়েদ সাকি, গোলাম মোস্তফাসহ অনেক আহত হয়।’

জনগণের ভোটাধিকার রক্ষা, সুষ্ঠু নির্বাচন ও নির্বাচন ব্যবস্থার সংস্কার দাবিতে আজ নির্বাচন কমিশন ঘেরাওয়ের পূর্বনির্ধারিত কর্মসূচি ছিল বাম গণতান্ত্রিক জোটের। সেই লক্ষ্যে বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হোন নেতারা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিল নিয়ে নির্বাচন কমিশন অভিমুখে রওয়ানা হন নেতারা।

প্রেসক্লাবে সংক্ষিপ্ত সমাবেশে বাম জোটের নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সংসদ ভেঙে দিয়ে তদারকি সরকার গঠন করতে হবে।’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech