রাজধানীতে বিএনপির সহ ১৫শ নেতাকর্মীর বিরুদ্ধে ৭ মামলা

  

পিএনএস ডেস্ক : গত সপ্তাহে রাজধানীতে বিএনপি, অঙ্গ ও সহযোগী ১৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সাতটি মামলা করা হয়েছে। গত ১৬ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর রাজধানীর খিলগাঁও ও রামপুরা থানায় এসব মামলা করা হয়েছে।

সব মামলাতেই বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আরেক আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

তিনি জানান, পুলিশের কাজে বাধা দেয়া, হত্যাচেষ্টা এবং বিস্ফোরক আইনে এসব মামলা হয়েছে। খিলগাঁও থানার ৩ মামলায় ৭৩৬ জনকে আসামি করা হয়েছে। আর রামপুরা থানায় চারটি মামলা করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের খিলগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) নাদিয়া জুঁই বলেন, বিএনপির সাম্প্রতিক বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে মামলাগুলো হয়েছে। বিক্ষোভের দিন ও বিক্ষোভের আগে-পড়ে এসব মামলা হয়েছে। মামলাগুলোয় বিএনপির কেন্দ্রীয় কোনো নেতাকে আসামি করা হয়নি বলেও দাবি করেন এসি।

উল্লেখ্য, আগামী জাতীয় নির্বাচন ও বিরোধী দলের আন্দোলনকে সামনে রেখে আসামিদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান চলছে। এর আগে পল্টন, মতিঝিল, শাহবাগ, চকবাজার, বংশাল, কোতোয়ালি, লালবাগ ও শাহআলী থানায় দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের আসামি করা হয়েছে। এসব মামলা এজাহারের বর্ণনা অনুযায়ী ঘটনার কোনো সত্যতা মেলেনি বলে স্থানীয়রা জানিয়েছেন। বিএনপির দাবি রাজনৈতিক কারণে এসব গায়েবী ও ভৌতিক মামলা করা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech