হঠাৎ বিদেশ যাত্রা ড. কামাল হোসেনের!

  26-09-2018 12:27PM


পিএনএস ডেস্ক: সিঙ্গাপুরে যাচ্ছেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বুধবার রাত সাড়ে ১২ টায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকা ত্যাগ করবেন।

শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, হঠাৎ করেই আমার শরীর খারাপ হয়ে পড়েছে। শুধুমাত্র শারীরিক অবস্থার কারণেই আমি সিঙ্গাপুর যাচ্ছি। আগামী ৫ বা ৬ অক্টোবর আমি দেশে ফিরে আসব।’

ড. কামাল হোসেনের হঠাৎ বিদেশ যাত্রা নিয়ে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে যুক্তফ্রন্টে। দলটির একজন নেতা বলেন, কামাল হোসেনই এরকমই। দেশের সংকটকালে তিনি থাকেন ধরাছোঁয়ার বাইরে। আগামী ২৯ সেপ্টেম্বর বিএনপি সমাবেশ ডেকেছে। দেশের ঐক্য প্রক্রিয়া নিয়ে আলোচনা চলছে। ঐক্য আর আন্দোলন নিয়ে চরম উৎকণ্ঠা। দেশজুড়ে গোলোযোগের আশঙ্কাও দেখা দিয়েছে। ঠিক তখনই বিদেশে ছুটছেন ড. কামাল। ড. কামাল সবসময়ই জাতীয় সংকটকালে থাকেন বিদেশে। এবারও ব্যতিক্রম ঘটছে না।

মঙ্গলবার বিকেলে ড. কামাল হোসেনের বাসায় ঐক্য প্রক্রিয়ার লিয়াঁজো কমিটির বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু ড. কামালের বাসায় গিয়ে বৈঠকে অস্বীকৃতি জানান বি. চৌধুরী। পরে ওই বৈঠক আর হয়নি। রাতে অবশ্য বৈঠক ডাকা হয় বি. চৌধুরীর বাড়িতে। তখন ড. কামাল হোসেন বলেন, ‘আমি অসুস্থ, আমি এখন কোনো বৈঠকে যাবো না।’

ঐক্য নিয়ে এমন অনৈক্য সৃষ্টির পর ১২ ঘণ্টা না পেরোতেই ড. কামালের বিদেশে যাওয়ার ঘোষণা এলো। জাতীয় ঐক্য প্রক্রিয়ার ক্রান্তিকালীন এই সময় বিদেশে চলে যাচ্ছেন ড. কামাল। অন্যতম প্রধান নেতার বিদেশে চলে যাওয়ার পর ঐক্য প্রক্রিয়ার ভাগ্যে কী ঘটবে তা নিয়েই এখন প্রশ্ন তুলছেন সংশ্লিষ্টরা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন