এরশাদ ঝুঁকি নিতে চান না

  


পিএনএস ডেস্ক: আসছে ডিসেম্বরেই একাদশ জাতীয় নির্বাচন। সব রাজনৈতিক দল যখন আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ চুপটি মেরে বসে আছেন। এরশাদের ঘনিষ্ট সুত্রগুলো জানায়, এরশাদ দেখছে কারা বেশি শক্তিশালী হয়। ঝোপ বুঝে কোপ মারাই হলো এরশাদের কাজ। এরশাদ সব সময় সেই জোটেই যায়, যেই জোট ক্ষমতায় যায়, বা ক্ষমতায় যাওয়ার সম্ভাবনা আছে। তিনি কখনও ঝুঁকি নিতে চান না।

সম্প্রতি সিঙ্গাপুরে ড.কামাল হোসেনের সঙ্গে এরশাদের এক বৈঠক হয়েছে। আবার এরশাদ বর্তমান ক্ষমতাসীন দলের সঙ্গেও সম্পৃক্ত আছেন। তিনি বর্তমান সরকারের নির্বাচনকালীন মন্ত্রিসভাতেও থাকতে চান। এরশাদের এই দ্বিমুখী ভূমিকার কারণে জাতীয় পার্টিতেও নানা রকম বিরোধ সৃষ্টি হয়েছে।

রওশন এরশাদসহ জাতীয় পার্টির অনেকেই মনে করছেন, যেকোনো পরিস্থিতিতেই তারা এই সরকারের অধীনেই নির্বাচনে যাবেন। তারা নির্বাচনের যাবতীয় প্রস্তুতিও শুরু করে দিয়েছে। কিন্তু এরশাদ যেদিকে গেলে তার ব্যক্তিগতভাবে লাভ হবে, সেই দিকে তিনি লক্ষ্য রাখছেন। সেই কারণে এখন সবার নজর এরশাদের দিকে। তবে এরশাদ অপেক্ষা করছেন রাজনীতির গতি প্রকৃতি বুঝে তিনি তার অবস্থান ঘোষণা করবেন। সেই কারণেই এরশাদ গত কয়েক দিন থেকে নিরব।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech