‘পিলখানা হত্যায় বিএনপির একটি অংশ জড়িত’

  13-10-2018 04:34PM

পিএনএস ডেস্ক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের মতো পিলখানার হত্যায় বিএনপির একটি অংশ জড়িত ছিল। বিএনপির নেত্রী খালেদা জিয়া ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে সাতটা থেকে প্রায় ২৪ ঘন্টা নিখোঁজ ছিলেন। তিনি এই সময় কোথায় ছিলেন, সে প্রশ্ন তোলেন কাদের।

আজ শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে চট্টগ্রাম-সিলেট মহাসড়কের সংযোগ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কানাডা ও দেশের অভ্যন্তরীণ আদালতে রায়ের মাধ্যমে ইতিমধ্যে প্রমাণিত হয়েছে, বিএনপি একটি আন্তর্জাতিক সন্ত্রাসী দল। তাঁদের কোনো নীতি-নৈতিকতা ও আদর্শ নেই। তাঁরা এখন বেসামাল হয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে পিলখানার হত্যাকাণ্ড টেনে সরকারের বিরুদ্ধে তথাকথিত সংশ্লিষ্টতার অভিযোগ তুলছে।

সেতুমন্ত্রী বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে সর্তক করে বলেন, কথাবার্তা শালীনতা বজায় রেখে বলা উচিত। শালীনতার সীমারেখার বাইরে যাওয়া উচিত নয়। তিনি আরও বলেন, বাংলাদেশের রাজনীতিতে বিএনপি একটি বিষফোঁড়া, যাদের রাজনৈতিক হাতিয়ার হচ্ছে সন্ত্রাস। তারা পলিটিকস ও ভায়োলেন্সকে একত্র করে ফেলেছে। মন্ত্রী বলেন, ২১ আগস্ট হত্যা মামলার রায় হওয়ার পর তারা আসলেই ধরা পড়ে গেছে। সত্যকে আড়াল করার জন্য মুখের বিষ ও গলার জোর দিয়ে আবোল-তাবোল বলছে।

বিএনপির উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, তাদের বুদ্ধিজীবী এক নেতা সেনাপ্রধানকেও আক্রমণ করতে ছাড়েননি। এ ধরনের মন্তব্য অত্যন্ত বিপজ্জনক। সেনাপ্রধান সম্পর্কে না জেনে মিথ্যা, বানোয়াট ও অসত্য মন্তব্য আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করার দাবি জানান কাদের। অন্যথায় এ জন্য বিএনপিকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে বলে হুঁশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি অবাক হচ্ছি, যারা নীতি-নৈতিকতা ও গণতন্ত্রের কথা বলে, তারা খুনি ও সন্ত্রাসী দলের সঙ্গে তথাকথিত জাতীয় ঐক্য করতে যাচ্ছে। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে বলেন, ২১ আগস্ট মাস্টারমাইন্ড হিসেবে যাবজ্জীবন দণ্ডিত হয়েছেন। এই রায়ের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেপরোয়া বাসের চালকের চেয়ে বেশি বেপরোয়া বক্তব্য দিতে শুরু করেছেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, পিলখানায় হত্যাকাণ্ডের বিচার হয়েছে, কেউ প্রশ্ন তোলেননি। আজকে বিএনপি সেখানেও তাদের মুখের বিষ ঢেলে দিচ্ছে। তারা বলছে, সরকারই নাকি দায়ী।

কাদের বলেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিদের মতো পিলখানা হত্যাকাণ্ডের আসামিদেরও পালিয়ে যেতে বিএনপির নেতৃত্বাধীন একটি টিম সহায়তা করেছে। এটা আমার সাজানো কথা নয়। যিনি বেলা ১১টার আগে ঘুম থেকে ওঠেন না, তিনি কেন সকাল সাড়ে সাতটায় বাড়ি ছেড়ে পালিয়ে গেলেন?’

কাদের বলেন, ‘কেঁচো খুঁড়তে চান? কেঁচো খুঁড়তে গিয়ে বিষধর সাপ বেরিয়ে আসবে। সেই সাপে আপনাদেরই দংশন করবে।’

সেখানে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির হোসেন, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় অতিরিক্ত প্রকৌশলী আব্দুস সবুর, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমান, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নিবার্হী প্রকৌশলী আলীউল হোসেন, কাঁচপুর সেতু নির্মাণকাজে নিয়োজিত জাপানের প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন