পৃথক সংবাদ সম্মেলনে আসছেন ড. কামাল ও বি চৌধুরী

  

পিএনএস ডেস্ক : আগামী সংসদ নির্বাচনের আগে বিএনপিকে সঙ্গে নিয়ে সরকারবিরোধী ঐক্য প্রক্রিয়ার চূড়ান্ত করার ঘোষণা দিয়েছিলেন ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী। আজ শনিবার একসঙ্গে সংবাদ সম্মেলন করে ঐক্য প্রক্রিয়া চূড়ান্ত করার পর সংবাদ সম্মেলেন তা জানানোর কথা ছিল। কিন্তু আজ ড. কামাল হোসেন এবং বদরুদ্দোজা চৌধুরী আলাদা সংবাদ সম্মেলনে আসছেন।

আজ শনিবার যে বৈঠক করে ঐক্য প্রক্রিয়ার রূপরেখা চূড়ান্ত করার কথা ছিল সেই বৈঠকে বদরুদ্দোজা চৌধুরীকে রাখা হয়নি।

জাতীয় ঐক্য প্রক্রিয়াকে এগিয়ে নিতে বিএনপি-যুক্তফ্রন্ট-গণফোরামের দাবি ও লক্ষ্যের খসড়া নিয়ে এই দল ও জোটের নেতারা গতকাল শুক্রবার এক বৈঠকে আলোচনা করেছেন।

আজ তা চূড়ান্ত করা হবে বলে জানিয়েছিলেন যুক্তফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। সেই অনুযায়ী আজ বিকেলে কামাল হোসেনের বাড়িতে এক সঙ্গে বসার কথা ছিল যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি নেতাদের। বৈঠকে যোগ দিতে ছেলে মাহি বি চৌধুরীকে নিয়ে যুক্তফ্রন্টের আহ্বায়ক বি চৌধুরী বেলা সাড়ে ৩টার দিকে কামাল হোসেনের বেইলি রোডের বাসায় যান। বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী প্রথম আলোকে বলেন, কথা মতো সেখানে গিয়ে তাঁরা কাউকে পান নি। আজ তাঁরা সন্ধ্যা সাড়ে ছয়টায় বারিধরায় নিজ বাসায় তারা সংবাদ সম্মেলন করবেন।

বিকল্প ধারার দুই নেতা যখন কামাল হোসেনের বাড়িতে গিয়েছিলেন তখন মতিঝিলে নিজের পেশাগত চেম্বারে আরেক বৈঠকে ছিলেন গণফোরাম সভাপতি কামাল হোসেন। ওই বৈঠকে তার সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের শরিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক ও যুক্তফ্রন্টের সদস্য সচিব মাহমুদুর রহমান মান্না।

এই বৈঠক থেকেই সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের ঘোষণা আসে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech