১৫০ আসন দাবি করছেন বিকল্পধারা!

  

পিএনএস ডেস্ক : সংসদে ভারসাম্য ও স্বেচ্ছাচারিতা বন্ধে ১৫০ আসন দাবি করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রধান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। শনিবার সন্ধ্যা সাতটায় রাজধানীর বারিধারায় সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সংবাদ সম্মেলনে বি. চৌধুরী বলেন, দুটি শর্ত পূরণ হলে জাতীয় ঐক্যফ্রন্টে ফিরবে বিকল্পধারা। এর একটি হলো, স্বাধীনতা বিরোধীদের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষাভাবে কোনো ঐক্য হতে পারবে না। আর দ্বিতীয়টি হলো, সংসদে ভারসাম্য ও স্বেচ্ছাচারিতা বন্ধে বিকল্পধারাকে ১৫০ আসন দিতে হবে।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘আপাতত মনে হয়েছে, বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ায় স্বাধীনতা বিরোধিরা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে রয়েছে। এমন প্রক্রিয়ার সঙ্গে বিকল্পধারা থাকতে পারে না।

সংবাদ সম্মেলনের শুরুতে বিগত দিনে জাতীয় ঐক্য প্রক্রিয়ার বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ তোলেন বি. চৌধুরীর ছেলে মাহি বি. চৌধুরী। তিনি অভিযোগ করেন, জাতীয় ঐক্যপ্রক্রিয়ার কোনো সিদ্ধান্ত নেয়ার আগে বি. চৌধুরকে জানানো হতো না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী, মাহবুব আলী, ব্যা‌রিস্টার ওমর ফারুক, হা‌ফিজুর রহমান ঝান্টু, ওবায়েদুর রহমান মৃধা, আসাদুজ্জামান বাচ্চু, বিএম নিজাম প্রমুখ।

এর আগে শনিবার সন্ধ্যা ৬টায় ড. কামালের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডাকা হয়। এ সময় বিএনপি, গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্য নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা করা হয়। সেখান থেকে সাত দফা দাবি ও ১১টি লক্ষ্য জানানো হয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech