সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ বন্ধ নয়, স্থগিত : কাদের

  19-10-2018 07:20PM

পিএনএস ডেস্ক : সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যান তাদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এত বড় বড় জাতীয় নেতারা সিলেট যাবেন, তাঁদের নিরাপত্তা দেখতে হবে। সিলেটের সমাবেশ বন্ধ করা হয়নি, আপাতত স্থগিত করা হয়েছে।

আজ শুক্রবার বিকেলে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের কাজ পরিদর্শনে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের গোঁড়াতেই গলদ, তারা শুরুতে জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে ধরনা দিয়েছে। দেশে এখন নির্বাচনের পরিবেশ বিরাজ করছে। জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে চায়। যারা ভোটমুখী জনগণকে আন্দোলনমুখী করতে চায়, তারা বোকার স্বর্গে বাস করছে। তিনি বলেন, কেউ এখন আন্দোলনের দিকে তাকিয়ে নেই। সবাই উৎসবমুখর পরিবেশে ভোট দেবে, সেই আশা করে জনগণ নির্বাচনমুখী হয়ে পড়েছে। নির্বাচনমুখী জনগণকে ১৫ থেকে ২০ দিনে আন্দোলনমুখী করা কিছুতেই সম্ভব নয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের এক বক্তব্যের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘মওদুদ আহমদের গলার জোর ছাড়া কিছু নেই। তাঁর চাপাবাজি ছাড়া আর কিছু নেই। রাস্তায় জনগণকে ডাক দিক না, জনগণ তাঁকে সাড়া দেয় কি না? তাঁরা আন্দোলন কি জনগণ ছাড়া করবে? আর তাঁদের ঐক্যফ্রন্টের গোড়াতেই গলদ। ঐক্যের শুরুটাই করেছে তাঁরা বিদেশিদের নিয়ে। জনগণের কাছে না গিয়ে ঐক্যফ্রন্ট গেছে বিদেশিদের কাছে।’ তিনি আরও বলেন, ঐক্যফ্রন্ট বিদেশিদের আস্থায় আনতে চায়। জনগণের আস্থায় তাদের কোনো প্রয়োজন আছে বলে মনে হয় না। যদি জনগণের প্রতি তাদের আস্থা থাকত, তাহলে ঐক্যফ্রন্ট গঠনের পর তারা জনগণের কাছে যেত। ঐক্যফ্রন্ট গঠনের পর প্রথম তারা সাক্ষাৎ করেছে বিদেশিদের সঙ্গে। তারা জনগণের কোনো সমাবেশে যায়নি। এর মধ্যে দিয়ে প্রমাণ হয়, এরা কতটা দেউলিয়া, কতটা জনসমর্থনহীন। এরা ভালো করেই জানে ১০ বছর ধরে আন্দোলনের ডাক দিয়ে বারবার ব্যর্থ হয়েছে।

ফ্লাইওভার পরিদর্শনের সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চন্দ্রা ফ্লাইওভার ব্রিজের নির্মাণকাজ ৯০ শতাংশ শেষ হয়েছে। মূল ফ্লাইওভারের কাজ শেষ হয়েছে। আগামী দুই মাসের মধ্যে এই সেতুর পুরো কাজ শেষ হবে, এ লক্ষ্য নিয়ে কাজ এগিয়ে যাচ্ছে।

সাসেক প্রকল্প পরিচালক মো. ইছহাক আলী, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক মো. শাহাবুদ্দিন আহমেদ, সওজের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন