মির্জা আব্বাসকে বাস ড্রাইভার বলেছিলেন মইনুল!

  

পিএনএস ডেস্ক : ১১ জানুয়ারি ২০০৭ সালে ড. ফখরুদ্দিন আহমেদ তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণ করার পর শীর্ষ রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার অভিযান শুরু হয়।

তখন ফখরুদ্দিনের নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারের অন্যাতম উপদেষ্টা ছিলেন ব্যারিস্টার মইনুল হোসেন। তার দায়িত্বে ছিল আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব গ্রহণ করার পরেই সব রাজনৈতিক দলের নেতাদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান এবং গ্রেপ্তার অভিযান শুরু হয়। সেই পরিপ্রেক্ষিতে ২৫ ফেব্রুয়ারি ২০০৭ সালে গ্রেপ্তার হন বিএনপি নেতা মির্জা আব্বাস।

মির্জা আব্বাস গ্রেপ্তার হওয়ার পরদিন ব্যারিস্টার মইনুল হোসেন এবং মেজর জেনারেল এম. এ. মতিন একটি সংবাদ সম্মেলন করে রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার বিষয়ে তাদের কর্মপন্থা ব্যাখ্যা করেন। তারা বলেছিলেন যে, ‘তারা দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন এবং রাজনীতিকে দুর্নীতিমুক্ত করতে চান।’

এসময় একজন সাংবাদিক মির্জা আব্বাসের বিরুদ্ধে কি অভিযোগ রয়েছে জানতে চাইলে ব্যারিষ্টার মইনুল হোসেন বলেছিলেন, ‘মির্জা আব্বাস কিসের রাজনীতিবিদ? সে তো একজন বাস ড্রাইভার। একজন বাস ড্রাইভারও যদি বাংলাদেশে রাজনীতিবিদ হয়, তাহলে সেই রাজনীতির কি অবস্থা হয় আপনারাই বোঝেন।’

মির্জা আব্বাস সম্পর্কে ব্যারিস্টার মইনুলের এমন বাজে মন্তব্য ২০০৭ সালের ২৭ ফেব্রুয়ারিতে দৈনিক ইত্তেফাকে প্রকাশিত হয়েছিল। অথচ আজকে মির্জা আব্বাসের দল বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছেন ব্যারিস্টার মইনুল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech