সিলেট ঘিরে ঐক্যফ্রন্টের ব্যাপক প্রস্তুতি

  

পিএনএস ডেস্ক : ২৩ অক্টোবর জনসভার কথা থাকলেও অনুমতি না মেলায় জনসভা পিছিয়ে ২৪ অক্টোবর করা হয়। তবুও অনুমতি মেলে না। পরে নানা নাটকীয়তায় সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টকে জনসভার অনুমতি দিয়েছে প্রশাসন। জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম এই কর্মসূচি সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় বিএনপি ও ঐক্যফ্রন্টের শরীকরা।

বুধবার (২৪ অক্টেবর) প্রথমে ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরানের মাজার জিয়ারত করবেন ড. কামাল ও ফখরুলের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতারা।

বিকেলে সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঐক্যফ্রন্ট নেতা ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় সভাপতিত্ব করবেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম বলেন, ‘আমরা সমাবেশের জন্য প্রস্তুতি আগেই নিয়ে রেখেছি। জনসভায় ব্যাপক লোকসমাগম ঘটানো হবে ইনশাল্লাহ।’

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ জানিয়েছেন, ‘২৪ অক্টোবর সিলেট থেকেই আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে ঐক্যফ্রন্টের মাঠের কর্মসূচি। ওলিদের মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে ঐক্যযাত্রা। আর এই যাত্রায় শরিক হচ্ছে সিলেটবাসী। এজন্য আমরা আয়োজনে কোনো ত্রুটি রাখছি না।’

ব্যাপক উপস্থিতির জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান সিসিকের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আজমল বখ্‌ত সাদেক বলেন, ‘সমাবেশের জন্য আমরা পুরোপুরি প্রস্তুতি নিয়েছি।’ জাতীয় নেতৃবৃন্দ এলে সিলেটের রাজপথে জনতার ঢল নামবে বলে জানান তিনি। বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতারা সিলেটে শান্তিপূর্ণভাবে সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech