রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু

  

পিএনএস ডেস্ক : রাজশাহীতে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ শুরু হয়েছে। আজ শুক্রবার নগরের মাদ্রাসা মাঠে এই সমাবেশ শুরু হয়। সমাবেশে ঐক্যফ্রন্টের নেতা বক্তৃতা করছেন।

এই সমাবেশে শারীরিক অসুস্থতার কারণে গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন যোগ দেননি। অবশ্য গণফোরাম থেকে সুব্রত চৌধুরী ও মোস্তফা মহসিন মন্টুসহ দলের অন্য নেতা এবং ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা সমাবেশস্থলে গেছেন।

বার্তা সংস্থা ইউএনবি রাজশাহী মহানগর বিএনপির দপ্তর সম্পাদক নাজমুল ইসলামের বরাত দিয়ে জানায়, জাতীয় ঐক্যফ্রন্টের এ মহাসমাবেশে যোগ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যা ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, মঈন থান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব প্রমুখ।

নাজমুল ইসলাম অভিযোগ করেন, সমাবেশ উপলক্ষে রাজশাহী অভিমুখে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বিকল্প ব্যবস্থায় নেতা-কর্মীরা সমাবেশে উপস্থিত হচ্ছেন।

সমাবেশে সভাপতিত্ব করছেন জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান।

এর আগে ২৪ অক্টোবর সাত দফা দাবি ও ১১ দফা লক্ষ্য সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম কর্মসূচি হিসেবে সিলেটের রেজিস্টারি মাঠে সমাবেশ করা হয়। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন। প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২০১৮ সালের মাঝামাঝি থেকে এ ধরনের একটি ঐক্য গড়ে তোলার প্রক্রিয়া শুরু হয়। বৈঠকের পর বৈঠক, নানা হিসাব-নিকাশের পর ঐক্য প্রক্রিয়ায় আসা দলগুলো অভিন্ন দাবি ও লক্ষ্যে এক হয়। এই সব দাবি দাওয়া নিয়ে গত ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দলীয় জোটের সঙ্গে সংলাপে অংশ নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব দেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech