ক্ষেপলেন কাদের সিদ্দিকী

  

পিএনএস ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমাবেশে বক্তব্য দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি বলেন, বিএনপি প্রথমে রাজাকারের গাড়িতে পতাকা দেয়নি। আওয়ামী লীগই প্রথম রাজাকারের গাড়িতে পতাকা দিয়েছে।

তবে এই বক্তব্য দিয়ে ফেরার পথে শুক্রবার সন্ধ্যার দিকে কাদের সিদ্দিকীকেই ‘রাজাকার’ বলে কটূক্তি শুনতে হয়েছে। রাজশাহী নগরীর কুমারপাড়া এলাকায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সৈনিক লীগের এক নেতা তাকে রাজাকার বলেন।

এ সময় কাদের সিদ্দিকী গাড়ি থেকে নেমে আসেন। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর সঙ্গে তিনি বাকবিতন্ডও শুরু করেন। পরে পুলিশ তাকে গাড়িতে উঠিয়ে পাঠিয়ে দেন।

কাদের সিদ্দিকীর গাড়িতে তার দলের টাঙ্গাইল জেলার সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম ছিলেন। তিনি বলেন, টাঙ্গাইল ফেরার পথে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে কয়েকজন ব্যক্তি তাদের কটুক্তি করে স্লোগান দিচ্ছিলেন। তখন কাদের সিদ্দিকী গাড়ি থামিয়ে তাদের সঙ্গে কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, কাদের সিদ্দিকীর ফেরার পথে সৈনিক লীগের এক নেতা বলেন, ‘রাজাকার যাচ্ছে’। তখন কাদের সিদ্দিকী গাড়ি থেকে নেমে এর প্রতিবাদ করেন। তবে ঘটনাটি বড় কিছু নয়।

বিকালে রাজশাহীর মাদ্রাসা ময়দানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে কাদের সিদ্দিকী বলেন, আজকের জনসভায় যে পরিমাণ নারী কর্মীর উপস্থিতি রয়েছে, তা যদি আমার দলে থাকতো তাহলে তিন দিনের মধ্যে সরকারের পতন ঘটিয়ে ফেলতাম।

তবে যতদিন বেঁচে থাকবেন ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয়ে ধরে বেঁচে থাকবেন বলেও উল্লেখ করেন কাদের সিদ্দিকী। বলেন, বঙ্গবন্ধু ও জিয়াউর রহমানের মধ্যে দ্বন্দ্ব করে করে যারা দেশকে লুটেপুটে খাচ্ছে অদূর ভবিষ্যতে তাদের বিচার করা হবে। আল্লাহ যদি আমাকে সময় দেন, আমি এই দ্বন্দ্ব মিটিয়ে ছাড়ব।

কাদের সিদ্দিকী বলেন, আওয়ামী লীগই প্রথম নুরু মোল্লাকে ধর্মমন্ত্রী বানিয়ে রাজাকারের গাড়িতে পতাকা দিয়েছে। বিএনপি প্রথমে এই কাজটি করেনি। আওয়ামী লীগের আমলে পুলিশে ভর্তি হতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের ১০ লাখ করে টাকা দিতে হয়েছে। আমি পুলিশের সেই ঘুষের টাকা ফিরিয়ে দেব।

সমাবেশে আসতে বাধা দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন কাদের সিদ্দিকী। তিনি বলেন, টাঙ্গাইল থেকে রাজশাহীর সমাবেশে আসতে আমার গাড়ি ছয়বার থামানো হয়েছে। একবার গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়েছে। যারা আমার গাড়ি ঘুরিয়েছে, আমি তাদের মাথা ঘুরিয়ে দেব।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech