সন্ধ্যায় ২০ দলীয় জোটের বৈঠক

  




পিএনএস ডেস্ক: চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণার আগে আজ শনিবার সন্ধ্যায় পুনরায় বৈঠকে বসছে ২০ দলীয় জোট। বৈঠকে আগামী নির্বাচনি পরিকল্পনা তৈরি করবেন বিএনপির নেতারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে নির্বাচন, মনোনয়ন ও আগামী দিনের কর্মসূচি নিয়ে আলোচনা হবে। এছাড়া একই ইস্যুতে রাতে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বৈঠকে বসছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

সূত্র আরো জানায়, বিএনপি, ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্টের মতামত নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামীকাল রবিবার দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে পারেন। পাশাপাশি দলটির দায়িত্বপ্রাপ্তরা লন্ডনে অবস্থানরত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গেও আরেক দফা কথা বলবেন। সব আলোচনা শেষে দু-এক দিনের মধ্যেই নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়া সংক্রান্ত ঘোষণা দেবে বিএনপি।

এদিকে বিএনপির একটি সূত্র জানিয়েছে, নির্বাচনে অংশ নিতে হলে জোটগতভাবে বেশ কিছু সিদ্ধান্ত নেয়ার প্রয়োজন আছে। কেননা, জোটগতভাবে প্রার্থী দিতে হলে তিন দিনের মধ্যে তা জানাতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে। তাই আজকের উভয় জোটের বৈঠকে এ বিষয়টিও আলোচনায় আসবে।

অপরদিকে ঘোষিত তফসিলে নির্বাচনে অংশ নেওয়া এবং সুষ্ঠু নির্বাচনের পথে কী কী প্রতিবন্ধকতা আছে, তা নিয়ে চুলচেরা বিশ্লেষণ বিএনপির থিংক ট্যাংক বা বিশেষজ্ঞ মহলে চলছে বলে জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট, বিএনপি এবং ২০ দলীয় জোট সূত্র।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech