বহিষ্কার ১০ নেতাকে দলে ফেরালো বিএনপি

  12-11-2018 02:25PM

পিএনএস ডেস্ক : দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য বহিষ্কার করা ও অব্যাহতি দেওয়া দশ নেতাকে দলে ফিরিয়েছে বিএনপি। সোমবার (১২ নভেম্বর) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ফিরিয়ে আনা নেতারা হচ্ছেন- বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তানভীর আহমেদ সিদ্দিকী (গাজীপুর ২), সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির (নওগাঁ ৬), সাবেক হুইপ শহীদুল হক জামাল (বরিশাল), আবু ইউসুফ খলিলুর রহমান (জয়পুরহাট), সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি (যশোর ১), সাবেক সংসদ সদস্য এসএ সুলতান টিটু (চাঁদপুর ২), টাঙ্গাইল জেলাধীন বাশাইল উপজেলা বিএনপির সাবেক সভাপতি এনামুল করিম অটল, চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মো. আবদুল মান্নান, ফেনী জেলাধীন সোনাগাজী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ পারভেজ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আবু ইউসুফ মো. খলিলুর রহমান।

এ বিষয়ে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী জানিয়েছেন, দলের চেয়ারপারস বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের ফেরানো হয়েছে।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপের জন্য বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুরী তানবীর আহমদ সিদ্দিকীকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছিল।

রিজভী জানিয়েছেন, দলের চেয়ারপারসন বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক তার অব্যাহতি প্রত্যাহার করা হয়েছে। নয়াপল্টনে দলের কার্যালয় থেকে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ এ তথ্য জানান।

এ ছাড়া তারেক রহমান বরাবর আবেদনের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক স্বেচ্ছায় অব্যাহতি নেয়া চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি এস এ সুলতান টিটুকে দলের প্রাথমিক সদস্য পদে পুনর্বহাল করা হয়েছে বলেও জানান রিজভী।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন