আ.লীগকে ১০০ আসন ছাড়তে বলবে জাপা

  

পিএনএস ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগের কাছে ১০০টি আসন চাইবে জাতীয় পার্টি (জাপা)। তবে দলটির শীর্ষ নেতারা বলছেন, প্রাথমিক ভাবে ১০০ আসনের একটি তালিকা দিয়ে ক্ষমতাসীনদের সঙ্গে দর-কষাকষি শুরু করবে দলটি। দলটির দায়িত্বশীল নেতারা আশা করছেন, আওয়ামী লীগের সঙ্গে ‘সম্মানজনক’ রফা হবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও দলের কো-চেয়ারম্যান ঘোষণা করেছেন জি এম কাদেরকে আজ সোমবার বলেন, আওয়ামী লীগের কাছে ১০০ আসন চেয়ে জাতীয় পার্টি দর-কষাকষি করবে। তবে সম্মানজনক আসন পেলে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে তারা নির্বাচনে যাবেন।

এবারের নির্বাচনেও জাতীয় পার্টি লাঙল প্রতীক নিয়ে নির্বাচন করবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের ছোট ভাই জি এম কাদের বলেন, ‘আমরা আওয়ামী লীগের কাছে ১০০ আসন চেয়েছি। আমরা চাই আওয়ামী লীগ আমাদের সম্মানজনক আসন বরাদ্দ দেবেন।’ তিনি বলেন, ‘আমাদের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কাছে শুনেছি জোটের সব শরিকদের আওয়ামী লীগ ৭০ টি আসন দিতে চান।’ জি এম কাদের বলেন, আমাদের দলকে আওয়ামী লীগ কত আসন দিতে চায় এ বিষয়ে এখনো ওই দলের নীতি নির্ধারকদের সঙ্গে চূড়ান্ত কথা হয়নি। তবে আমরা সম্মানজনক আসন চাইছি। এটি হলেই আওয়ামী লীগের সঙ্গে নির্বাচনে যাব। কোন প্রতীক নিয়ে নির্বাচন করবেন জানতে চাইলে জি এম কাদের বলেন, আমরা লাঙল প্রতীক নিয়েই নির্বাচনে যাব।

গতকাল রোববার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর জরুরি সভা শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, শরিক দলগুলোর সঙ্গে দর-কষাকষিরও একটি বিষয় আছে। তাই শেষ মুহূর্তে দলগুলো নিজ নিজ পক্ষে চেষ্টা করছে আসন বাড়াতে।

এদিকে আজ বনানী কার্যালয়ের জি এম কাদের সাংবাদিকদের বলেছেন, ১৪ দলীয় জোটের সঙ্গে জোটবদ্ধ হয়েই জাতীয় পার্টি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে।-

পিএনএস/জ এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech