এলাকায় জনপ্রিয়দের প্রাধান্য দেবে আওয়ামী লীগ

  

পিএনএস ডেস্ক: আবারও নিজস্ব জরিপকে গুরুত্ব দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রদানের ক্ষেত্রে নিজস্ব জরিপে এগিয়ে থাকা প্রার্থীদের গুরুত্ব দেবেন বলে জানিয়েছেন সংসদীয় বোর্ডের সভায়।

সোমবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের এক অনির্ধারিত সভায় এ সংক্রান্ত আলোচনা হয় বলে সূত্র নিশ্চিত করেছে।

ওই সূত্রের দাবি অনুযায়ী, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভায় উপস্থিত মনোনয়ন বোর্ডের অন্যান্য সদস্যদের উদ্দেশে বলেন, মনোনয়নের ক্ষেত্রে আমরা নিজস্ব জরিপকে গুরুত্ব দেব। সে ক্ষেত্রে নিজ নিজ নির্বাচনী এলাকায় জনপ্রিয় গণসম্পৃক্ত প্রার্থীদের প্রাধান্য দেয়া হবে।

সূত্রের দেয়া তথ্য অনুযায়ী, তিনি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। সেক্ষেত্রে প্রার্থী বাছাইয়ে অধিক গুরুত্ব দিতে হবে। দলের যত প্রভাবশালী নেতাই হোক না কেন নির্বাচনী এলাকায় জনপ্রিয়তা, গণসম্পৃক্ততা ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে সুসম্পর্ক না থাকলে নির্বাচনে মনোনয়ন দেয়া হবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

সূত্রের দেয়া তথ্যমতে, শেখ হাসিনা বলেন, যে সকল আসনে নতুন প্রার্থী দেয়া হবে সে সকল নতুন প্রার্থীর ক্ষেত্রে তাদের রাজনৈতিক দক্ষতা সক্ষমতা জনপ্রিয়তা গণসম্পৃক্ততা স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক ইত্যাদি বিবেচনা করেই মনোনয়ন চূড়ান্ত করা হবে। তবে মনোনয়নের ক্ষেত্রে জনপ্রিয়তা সবচেয়ে বেশি প্রাধান্য পাবে বলে জানান ওই সূত্রটি।

জানা গেছে, আগামী শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার নেবে সংসদীয় বোর্ড।
আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনির্ধারিত সভায় আরও উপস্থিত ছিলেন মনোনয়ন বোর্ডের সদস্য ওবায়দুল কাদের, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, অধ্যাপক ড. আলাউদ্দীন, রশিদুল আলম, ড. আব্দুর রাজ্জাক, ফারুক খান।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech