ঐক্যফ্রন্টের সঙ্গে ইসির বৈঠক শুরু

  

পিএনএস ডেস্ক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচন পেছানোর দাবি নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠকে বসেছে ঐক্যফ্রন্টের নেতারা। এ বৈঠকে নির্বাচন পেছানো, ডিসি-এসপিদের প্রত্যাহারসহ বিভিন্ন দাবি তুলে ধরবে ঐক্যফ্রন্ট।

বুধবার (১৪ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় এ বৈঠক শুরু হয়। এর আগে বিকেলে ঐক্যফ্রন্ট প্রধান ড. কামাল হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশন ভবনে পৌঁছান।

এদিকে মঙ্গলবার (১৩ নভেম্বর) জোটের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইসির কাছে চিঠি পাঠান। পরে ইসি তাদের বেলা সাড়ে তিনটায় বসার সময় দেয়।

ঐক্যফ্রন্টের ওই চিঠিতে বলা হয়, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে নির্বাচন কমিশনের উচিত রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনা করা। একাদশ নির্বাচনের জন্য এ নীতি মানা হয়নি। নির্বাচন কমিশন তড়িঘড়ি করে একতরফাভাবে তফসিল ঘোষণা করেছে।

প্রসঙ্গত, ইসির তফসিল ঘোষণার পর থেকেই ঐক্যফ্রন্ট ভোট গ্রহণের দিন এক মাস পেছানোর দাবি জানিয়ে আসছে। এরপর নির্বাচন কমিশন ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করলেও পরে পুনঃ তফসিল ঘোষণা করে ৩০ডিসেম্বর ভোট নেয়ার সিদ্ধান্ত নেয়। এ নিয়েও আপত্তি জানায় ঐক্যফ্রন্ট। তাদের দাবি যে কোনোভাবে নির্বাচন একমাস পেছানোর।

তবে মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা আবারও জানিয়ে দিয়েছেন, নির্বাচন আর পেছানোর কোনো সুযোগ নেই।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech