ঐক্যফ্রন্টের প্রধানমন্ত্রী ড. কামাল নাকি তারেক?: ওবায়দুল কাদের

  15-11-2018 06:12PM

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি ঐক্যফ্রন্টকে প্রশ্ন করতে চাই, হু ইজ দেয়ার পিএম ফেইস (তাদের প্রধানমন্ত্রী কে হবেন) এটা আমি জানতে চাই। এটা দেশবাসীও জানতে চায়, তাদের প্রধানমন্ত্রী কে হবেন? ড. কামাল নাকি তারেক রহমান?’

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এ প্রশ্ন রাখেন।

টেকনোক্র‍্যাট মন্ত্রীদের পদত্যাগ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনকালীন সরকার বলে কোন কিছু সংবিধানে নেই। পৃথিবীর সব দেশে যখন নির্বাচন হয় তখন বর্তমান সরকার দায়িত্বে থাকে। আর নির্বাচন কমিশন বাকি দায়িত্ব পালন করবেন।

টেকনোক্র্যাট মন্ত্রী থাকবে না। প্রধানমন্ত্রী এটা গ্রহণ করে রাষ্ট্রপতির কাছে যাবে তারপর ফাইনালি তাদের পদত্যাগ হয়ে যাবে। তবে বর্তমান মন্ত্রীসভা থেকে মন্ত্রী আর কমার সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

বর্তমানে যারা টেকনোক্র্যাট মন্ত্রী তারা অবৈধ কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ না করা পর্যন্ত তারা বৈধ।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনটা অতটা সহজ হবে বলে যেন কেউ মনে না করে। আমরা প্রতিদ্বন্দ্বীদের দুর্বল মনে করি না। তবে আমরা বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে মাঠ পর্যায়ের সার্ভে রিপোর্ট রয়েছে সব দলের বিষয়ে। আমাদের কাছে বিস্তারিত সার্ভে রিপোর্ট রয়েছে। সেখানে সব ধরনের প্রতিবেদন আছে। এটা প্রধানমন্ত্রীর কাছে রয়েছে। আমরা এ সার্ভে রিপোর্ট থেকে নির্বাচনের বিষয়ে আমরা বিজয়ের বিষয়ে আশাবাদী।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকার কোন উদ্যোগ নেবে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি সবিনয়ে বলব, এটা আদালতের বিষয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন