পঞ্চম দিনেও নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ঢল

  16-11-2018 11:59AM

পিএনএস ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে পঞ্চম ও শেষ দিনের মতো শুরু হয়েছে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কাজ।

শেষদিনে বেশিরভাগই মনোনয়ন প্রত্যাশী নেতারা তাদের মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল করে এসে মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। শেষ দিনেও বেশ কয়েকজন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

দলীয় প্রতীক ধানের শীষ হাতে নিয়ে কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মুক্তির দাবিতে স্লোগান দিচ্ছেন জড়ো হওয়া নেতাকর্মীরা।

বুধবারের সংঘর্ষের পর বৃহস্পতিবার নেতাকর্মীদের উপস্থিতি কিছুটা কম ছিলো তবে আজ শুক্রবারসাপ্তাহিক ছুটি থাকায় রাস্তাঘাট ফাঁকা এবং নেতাকর্মীদের উপস্থিতিও চোখে পড়ার মতো। বিপুলসংখ্যক নেতাকর্মীর জনসমাগমে নয়াপল্টন বা আশে পাশে কোথাও কোনো যানজটও দেখা দেয়নি। শান্তিপূর্ণভাবে চলছে মনোনয়ন ফরম কেনা ও জমাদান।

সকাল ১০টা থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা থাকলেও ৯টা থেকেই জমা নেওয়া শুরু হয় এবং ১০টা নাগাদ অর্ধশতাধিক মনোনয়ন ফরম জমা পড়েছে বলে জানা গেছে। বিকাল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলার কথা রয়েছে। তবে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সূত্রে জানা গেছে, সময় কিছুটা বাড়ানো হতে পারে। আজ শুক্রবার রাত নাগাদ এটি চলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত চার দিনে চার হাজার ১১২ জন নেতা দলের মনোনয়নপত্র কিনেছেন। প্রথম দিন এক হাজার ৩২৬, দ্বিতীয় দিন এক হাজার ৮৯৬ এবং তৃতীয় ও চতুর্থ দিন বৃহস্পতিবারসহ মোট বিক্রি হয়েছে চার হাজার ১১২টি আর গতকাল বৃহস্পতিবার পর্যন্ত জমা হয়েছে এক হাজার ২৫৫টি মনোনয়ন ফরম।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন