আজ বিকেলে প্রার্থী তালিকা প্রকাশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট

  


পিএনএস ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা দফায় দফায় বৈঠক করে অবশেষে আসন বণ্টন নিয়ে রফা করতে সক্ষম হয়েছেন। আজ তাদের প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার রাতে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, আজ বেলা ৩টায় প্রার্থী তালিকা প্রকাশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। তিনি বলেন, ‘আমরা ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিলাম। আপাতত সেটি করা হচ্ছে না। তবে ১৭ ডিসেম্বর ঐক্যফ্রন্ট নির্বাচনী ইশতেহার ঘোষণা করবে।’

জানা গেছে, আসন বণ্টন ও নির্বাচনী ইশতেহারের খসড়া চূড়ান্ত করতে গত কয়েক দিন ধরেই সিরিজ বৈঠক করছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। এসব বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো সমঝোতা হয়নি।

সবশেষ বৃহস্পতিবার বিকাল ৫টায় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতারা বৈঠকে করেন। বৈঠকটি বিকাল ৫টায় শুরু হয়ে রাত পর্যন্ত চলে। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও ঐক্যফ্রন্টের করণীয় বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোকে বিএনপি কতগুলো আসনে ছাড় দেবে তা নিয়ে একটি রফা হয়। বিএনপি ঐক্যফ্রন্টকে ২০-২২ আসনে ছাড় দিতে রাজি হয়েছে বলে সূত্রে জানা গেছে।

বৈঠকে সিদ্ধান্ত হয়, আজ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ঐক্যফ্রন্ট নেতারা যেসব আসনে চূড়ান্ত মনোনয়ন পাবেন, ওইসব আসনে বিএনপি ও শরিক দলের অন্য যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা তা প্রত্যাহার করে নেবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, সুলতান মো. মনসুর আহমেদ, মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী প্রমুখ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech