নওগাঁয় ধানের শীষের চূড়ান্ত ৬ আসন

  

পিএনএস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নওগাঁর ছয়টি আসনে বিএনপির চূড়ান্ত মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন। এবারের নির্বাচনে জেলার ৬টি আসনের মধ্যে তিনটিতে ধানের শীষ প্রতীক নিয়ে নতুন তিন মুখ প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেয়েছেন।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে জেলার ছয়টি আসনে পরাজিত হয় বিএনপি। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচন বয়কট করে। দীর্ঘ ১০ বছর পর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি তাদের আসনগুলো পুনরুদ্ধার করতে চায়।

চূড়ান্ত প্রার্থী তালিকার আগে গণসংযোগ, উঠান বৈঠকসহ নেতাকর্মীদের সঙ্গে যে যার মতো করে যোগাযোগ রক্ষা করে চলেছেন। তবে চূড়ান্ত নাম ঘোষণার পর প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নামবেন বলে জানা গেছে।

চূড়ান্ত মনোনীত প্রার্থীরা হলেন
নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসন থেকে বিএনপির জেলা শাখার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, নওগাঁ-২ (ধামইরহাট-পত্নীতলা) থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক সামসুজ্জোহা খান, নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) থেকে সাবেক ডেপুটি স্পিকারের ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী, নওগাঁ-৪ (মান্দা) থেকে থানা বিএনপির সভাপতি শামসুল আলম প্রামাণিক, নওগাঁ-৫ (নওগাঁ সদর) থেকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু এবং নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) থেকে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির প্রতিদ্বন্দ্বিতা করবেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech