‘দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই’

  


পিএনএস ডেস্ক: সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম আশঙ্কা প্রকাশ করে বলেছেন, দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না এবং সে রকম কোনো পরিবেশও নেই। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সিপিবি’র মনোনীত চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

আজ শনিবার দুপুর ১২টায় পল্টনস্থ মুক্তিভবনে অবস্থিত মৈত্রী মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তালিকা প্রকাশ করেন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি পদে পদে লঙ্ঘন করা হচ্ছে। অল্প বা সামান্য ভুল-ত্রুটির কারণেও অনেকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। অনেকে ক্ষেত্রে সরকারদলীয় নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় অবাধে প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছে। কিন্তু ইসির সেদিকে কোনো খেয়াল নেই। তাই নির্দ্বিধায় বলা যায় যে, দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই।

মুজাহিদুল ইসলাম সেলিম আরো বলেন, তবে সিপিবি আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে। পরিস্থিতি অনুকূল না হলে সিপিবি যা করার তাই করবে। সিপিবির এখন একটা পা রয়েছে আন্দোলনে আর অন্য পা নির্বাচনে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাজ্জাদ জহির চন্দন, রুহিন হোসেন প্রিন্স, আবদুল্লাহ কাফি রতনসহ পার্টির সভাপতিমন্ডলী ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

এদিকে আগামী ১১ ডিসেম্বর নির্বাচনী প্রচার অভিযান শুরু করবে সিপিবি। নির্বাচনে প্রচার কাজের প্রথম দিন দেশের বিভিন্ন সংসদীয় আসনের শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে নির্বাচনী প্রচার অভিযান শুরু করবে দলটি। পাশাপাশি কেন্দ্রীয়ভাবে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে সিপিবি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় প্রার্থীগণ তাদের নির্বাচনী প্রচার অভিযান শুরু করবেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech