নির্বাচন কমিশনকে সতর্ক থাকার পরামর্শ দিল আ'লীগ

  08-12-2018 04:56PM

পিএনএস ডেস্ক : নির্বাচনকে কেউ যাতে প্রশ্নবিদ্ধ করতে না পারে সেজন্য নির্বাচন কমিশনকে (ইসি) সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার (৮ ডিসেম্বর) আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল আগারগাঁওস্থ নির্বাচন ভবনে গিয়ে এ পরামর্শ দেন।

ইসি সচিব হেলালুদ্দীন আহমেদের সঙ্গে সাক্ষাৎ শেষে বেলা ৩টার দিকে সাংবাদিকদের ব্রিফ করেন ঢাকা-১৩ আসনের বর্তমান সংসদ সদস্য নানক।

তিনি বলেন, সরকারের চাপ দেওয়ার কোনো সুযোগ নেই। শেখ হাসিনার সরকার সেই সরকার নয়। শেখ হাসিনা এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জননী। কাজেই শেখ হাসিনার আজকের নির্বাচনকালীন সরকার নির্বাচন কমিশনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে কাজ করার জন্য সর্বাত্মক সহযোগিতা করছে।

নানক বলেন, নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করা মানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা। সে বিষয়ে আমরা বলেছি যে, বাংলাদেশের মানুষ আজকে নির্বাচনমুখী হয়ে গেছে। এই নির্বাচনকে সামনে রেখে বিএনপি কার্যালয়ের সামনে মনোয়নপত্রের যে বিক্ষোভ চলছে, সে বিক্ষোভ হলো মনোনয়ন বাণিজ্যের বিক্ষোভ। কাজেই এই মনোনয়ন বাণিজ্য করতে গিয়ে যারা ব্যর্থ হয়েছে, তারা শাক দিয়ে মাছ ঢাকার জন্য নন-ইস্যুকে ইস্যু বানানোর চেষ্টা করছে। এ ব্যাপারে আমরা নির্বাচন কমিশনকে সতর্ক হওয়ার জন্য বলেছি। দেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। সেই প্রত্যাশা আমরা ব্যক্ত করেছি।

কোন দলের কয়জনকে মনোনয়ন দেওয়া হলো তা জানতে চাইলে তিনি বলেন, এটা যথা সময়ে নির্বাচন কমিশন দেওয়া হবে। তখনি আমরা জানাব। একটু অপেক্ষা করেন।

প্রতিনিধি দলে আরো ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার প্রমুখ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন