‘ব্যক্তিগত’ ঘটনায় আসামী হলো বিএনপি নেতাকর্মীরা!

  

পিএনএস, কক্সবাজার প্রতিনিধি: চকরিয়ায় উপজেলার সাহারবিলে পুলিশের উপর হামলা চালিয়ে পরোয়ানাভুক্ত আসামী ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলাকে রাজনৈতিক পক্ষপাতের অভিযোগ করেছে বিএনপি। কারণ ওই ঘটনাটি সম্পূর্ণ ব্যক্তিগত ঘটনা। এই ঘটনায় বিএনপির বা রাজনৈতিক কোনো প্রভাব ছিলো না। কিন্তু রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে ওই ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি নেতাকর্মীদের আসামী করা হয়েছে।

পুলিশ কর্তৃক দায়ের করা মামলার এজাহার সুত্রে জানা যায়, বুধবার ৫ ডিসেম্বর ভোররাতে সাহারবিল কোরালখালীস্থ আমিন মেম্বার পাড়ায় আদালতের পরোয়ানাভুক্ত পালাতক আসামী আনোয়ারুল আজিম ওরফে এরফানকে গ্রেফতার করতে যায় থানার উপ-পরিদর্শক (এস আই) মাজহার ও (এএসআই) আল আমিনের নেতৃত্বে একদল পুলিশ। ওইসময় পরোয়ানাভুক্ত পলাতক আসামী এরফানকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার সময় আসামী বহনকারী গাড়িটি তোলার সাথে সাথেই স্থানীয় মহিলাসহ একদল বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে পুলিশের উপর হামলা চালিয়ে আটক আসামীকে ছিনিয়ে নেয়। ওই সময় হামলাকারীদের স্বশস্ত্র সন্ত্রাসী হামলায় ও মারধরে গুরুতর আহত হয় থানার দুই এসআই ও দুইজন কনস্টেবল।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, পুলিশের উপর হামলার ঘটনাটি সত্য। তবে এটি সম্পূর্ণ ব্যক্তিগত। ওই আসামীকে গ্রেফতার করতে গেলে তার আত্মীয়-স্বজনেরা হামলা চালিয়ে তাকে ছিনিয়ে নিয়েছে। তবে এই এই ঘটনার সাথে বিএনপির কারো বা রাজনৈতিকভাবে কারো সংস্পর্শ কোনোভাবেই ছিলো না। কিন্তু মামলায় আসামী করা হয়েছে বিএনপি নেতাকর্মীদের। তারা হলেন- মাতামুহুরি উপজেলা বিএনপির সদস্য নুরুল আজম, মাতামুহুরি উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মোকাদ্দেস, শাহারবিল ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, শাহারবিল ইউনিয়ন যুবদলের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলমগীর, শাহারবিল ইউনিয়ন এর ৯ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিদ্দিক আহমদ, রুবেল (বর্তমানে কারাগারে) সাহারবিল ৯, নাম্বার ওয়ার্ড সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক, কাইছার সহারবিল ইউনিয়ন যুবদলের মস্য বিষয়ক সম্পাদক, আব্দু শুক্কুর, পুলিশের উপর ন্যাক্কারজনক হামলায় তীব্র নিন্দা জানিয়ে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ সোয়াইবুল ইসলাম সবুজ বলেন, প্রকৃত ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে কিছু ষড়যন্ত্রকারী আগামী সংসদ নির্বাচনে কোরালখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিতে ভোট ডাকাতির নীল নকশা বাস্তবায়নের জন্য ষড়যন্ত্রমূলকভাবে বিএনপি নেতাকর্মীদের আসামী করেছে। তাদেরকে আসামী করে এলাকার ছাড়া করার অংশ এটি।

তিনি বলেন, নিরপেক্ষ তদন্ত করে প্রকৃত দোষীদের শাস্তির আওতায় আনা হোক। সেখানে বিএনপির কেউ জড়িত থাকলে সেটা তার ব্যক্তিগত ব্যাপার। আমরা এর দায়-দায়িত্ব নেবো না। কেননা বিষয়টি রাজনৈতিক নয়। মানুষ স্বাভাবিকভাবে ব্যক্তিগত পর্যায়ে অপরাধ করে থাকে। কিন্তু তার ব্যক্তিগত অপরাধ কেন দলের উপর চাপানো হবে। আমরা প্রশাসনের উর্ধ্বতন মহলকে এই ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করছি।’

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech