নৌকায় ভোট চাইলেন সোহেল তাজ

  10-12-2018 12:19PM

পিএনএস ডেস্ক:সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন, আগে যে অশান্তি, হানাহানি ও অর্থনৈতিক প্রবল বিপর্যস্ত অবস্থা ছিল, তা কাটিয়ে গত ১০ বছর দেশে শান্তি ও স্থিতি বিরাজ করছে। এটি সম্ভব হয়েছে স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শুধু নয়, স্বাধীনতার চেতনা ঠিক রাখতে ফের নৌকায় ভোট চাই।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় আওয়ামী লীগ নেতা মরহুম খালেদ খুররমের বাসভবনে অনুষ্ঠিত এক উঠোন বৈঠকে তিনি এসব কথা বলেন।

সোহেল তাজ বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে। তাজউদ্দীন পরিবারের পক্ষ থেকে আমাদের মেজো বোন সিমিন হোসেন রিমিকে সবাই সমর্থন করছি সেই অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য।

তিনি বলেন, আমি আশা করি আগামী সংসদ নির্বাচনে কাপাসিয়াবাসী বিপুল ভোটে রিমিকে জয়যুক্ত করবেন। যাতে উন্নয়নের ধারাই শুধু নয়, স্বাধীনতার চেতনা এবং সোনার বাংলা স্বপ্নটা যেন বেঁচে থাকে।

বাংলাদেশের রাজনীতিতে তার পরিবারের অবদানের কথা সরণ করিয়ে দিয়ে সোহেল তাজ বলেন, আমাদের পরিবার বাংলাদেশের জন্য সারাজীবন কাজ করে গেছে। আমার বাবা স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন। আমার মা সৈয়দা জোহরা তাজউদ্দীন দুঃসময়ে আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করে নেতৃত্ব দিয়েছেন গণতন্ত্রের পক্ষে।

তিনি বলেন, আমাদের পরিবার সব সময় গণতন্ত্রের পক্ষে এবং বাংলাদেশের অগ্রযাত্রার পক্ষে। সে জন্য আমরা অবশ্যই থাকব। আমার বোন নির্বাচন করা মানে আমি করা।

প্রসঙ্গত ২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে আচমকা পদত্যাগ করেন। চলে যান সুদূর যুক্তরাষ্ট্রে।

২০১২ সালের ৭ জুলাই সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। মাঝেমধ্যে সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থাকলেও রাজনীতিতে যুক্ত হবেন না বলে তখন সাফ জানিয়ে দেন সাবেক এ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

সোহেল তাজ ফের আলোচনায় আসেন আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় কাউন্সিলে। তখন রাজনীতির অন্দরমহলে আলোচনা শুরু হয় যে, সোহেল তাজ রাজনীতিতে সক্রিয় হবেন। ওই সময় তিনি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

দলের গুরুত্বপূর্ণ পদে সোহেল তাজকে আনা হচ্ছে-এমন গুঞ্জনও শুরু হয়। তবে শেষ পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তাকে রাখা হয়নি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন