কাদের সাহেবরা দেশের প্রথম শ্রেণির নাগরিক, আমরা তৃতীয় শ্রেণির: মওদুদ

  12-12-2018 01:17PM

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, কাদের সাহেবরা হচ্ছেন এ দেশের প্রথম শ্রেণির নাগরিক, আমরা হলাম তৃতীয় শ্রেণির নাগরিক, তাই তাদের সভা সমাবেশের কোন অনুমতি লাগে না, আর আমরা বার বার অনুমতি চেয়েও পাইনা।

বুধবার (১২ ডিসেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযালয়ে এক সংবাদ তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিনা ভোটের সরকারের অবৈধ মন্ত্রী ও এমপি। তিনি ক্ষমতার দাপটে পুলিশ প্রটোকল নিয়ে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করছেন, এছাড়া কাদের সাহেবরা হচ্ছেন এ দেশের প্রথম শ্রেণীর নাগরিক, আমরা হলাম তৃতীয় শ্রেণীর নাগরিক, তাই তাদের সভা সমাবেশের কোন অনুমতি লাগে না, আর আমরা বার বার অনুমতি চেয়েও পাইনা।

তিনি বলেন, যদি ৫০ শতাংশ সুষ্ঠু ভোট হয় তবে এসরকারের পরাজয় নিশ্চত।কিন্তু দেশে সুষ্ঠু নিবাচনের কোন পরিবেশ নেই। আওয়মী লীগের ক্ষমতা, দখল,দাপট ও ক্যাডার থাকলেও মাঠে তাদের ভোট নেই, জনগণ তাদের পক্ষে নেই।

তিনি আরও বলেন, সরকার আমাদের একটা দাবীও মেনে নেয়নি বরং সারা দেশে গ্রেপ্তার অত্যাচার নিযাতন আরো বাড়িয়ে দিয়েছে। তিনি বলেন যতই অত্যাচার চালানো হোক, সারা দেশে ধানের শীষের যে গণজোয়াী উঠেছে তা কেউ ঠেকাতে পারবে না।

নির্বাচন হবে কিনা তা নিয়ে শংকা প্রকাশ করে তিনি বলেন, এ রকম নির্বাচনী পরিবেশ আমার রাজনৈতিক জীবনে দেখিনি। আমার আসনসহ সারা দেশে সুষ্ঠু নির্বাচনের পরিস্তিতি নেই। আমরা ভোটারদের কাছে যাবো তা যেতে দিচ্ছে না।

মওদুদ বলেন, সরকার বুঝে গেছে তাদের কোনও ভোট নেই, তাদের সাথে জনগণ নেই। তাই তারা এই হামলা মামলার পথ বেছে নিয়েছে। এছাড়া তাদের আর কোনও উপায় নেই।

বিএনপির এ নেতা আরও বলেন, আমার নির্বাচনী এলাকায় কোন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই। লেভেল প্লেয়িং ফিল্ড দুরের কথা এখন সর্বত্র বিরাজ করছে আন-লেভেল ফিল্ড। সারাদেশে একই অবস্থা। সরকারি দলের সবকিছু আছে কিন্তু তাদের মাঠে ময়দানে কোন ভোট নেই। তারা নির্বাচনের দিন পর্যন্ত এই নৈরাজ্যজনক আচরণ অব্যাহত রাখবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন