ফরিদপুরে বিএনপির ২৫টি নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর

  12-12-2018 03:19PM

পিএনএস ডেস্ক : ফরিদপুর-৩ (সদর) আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফের ২৫টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়েছে। মঙ্গলবার (১১ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে এসব কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে।

ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্বে ভাঙচুর চালানো হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। এছাড়া ধানের শীষের পক্ষে কাজ করার অপরাধে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাদা পোষাকে পুলিশ হয়রানি করছে বলে তারা অভিযোগ করেন।

ফরিদপুর শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ জানান, রাতের আধারে শহরের টেপাখোলা বেলতলা, বৈরাগী স্কুল, পশ্চিম খাবাসপুর মেডিকেল হাসপাতাল এলাকা, আদমপুর ও গঙ্গাবর্দী এলাকা বিভিন্নস্থানে ধানের শীষ প্রতীকের প্রায় ২৫টি নির্বাচনী কার্যালয় একরাতের মধ্যেই ভাঙচুর করা হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, চেয়ার-টেবিলসহ এসব কার্যালয়ে রক্ষিত বিভিন্ন মালামাল ভাঙচুর ও তছনছ করা হয়েছে। নির্বাচনী কার্যালয়ের সামনের ব্যানার ও পোস্টার ছিড়ে ফেলা হয়েছে।

বিএনপি নেতা সরফরাজ খান সুন্দর জানান, আলিপুর বাদামতলা মোড়ে তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানে ধানের শীষের নির্বাচনী কার্যালয় করা হয়েছিলো। এই কার্যালয়টি ভাঙচুরের পাশাপাশি ড্রয়ারে রাখা নগদ টাকা ও চেক বই নিয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নৈশ প্রহরী জানান, দু’টি মাইক্রোবাস ও প্রায় ২৫টির মতো মোটরসাইকেলে করে মুখোশে মুখ ঢেকে হেলমটে পড়া অবস্থায় হামলাকারীরা নির্বাচনী কার্যালয় ভাঙচুরে অংশ নেয়।

ফরিদপুর-৩ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ এ ঘটনাকে কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক হিসেবে অখ্যায়িত করে এক প্রতিক্রিয়ায় বলেন, নির্বাচনী পরিবেশকে উত্তপ্ত করার জন্য সব ধরনের পন্থাই তারা বেছে নিচ্ছে। আমাদের নেতাকর্মীদেরকে সাদা পোষাকের পুলিশ হয়রানি করছে। একের পর এক অভিযোগ জানিয়েও আমরা প্রতিকার পাচ্ছি না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন