‘এক মাশরাফী খেলার মাঠে, হাজার মাশরাফী ভোটের মাঠে’

  14-12-2018 09:01PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিততে শুক্রবার সিলেট স্টেডিয়ামে লড়াইয়ে নামছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আর তার পক্ষে ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন হাজারও মাশরাফী ভক্ত।

“এক মাশরাফি খেলার মাঠে, হাজার মাশরাফি ভোটের মাঠে” এই শ্লোগানে মাশরাফির পক্ষে পথসভা, গনসংযোগ আর উঠান বৈঠকে দারুন ব্যস্ত তারা। ভোটের মাঠে মাশরাফিকে বিপুল ব্যবধানে জয়ী করতে মাঠে নেমেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী, নাগরিক সমাজসহ সর্বস্তরের মানুষ ও হাজার- হাজার মাশরাফি ভক্ত ও নৌকা সমার্থকেরা।

মাশরাফি ভক্তরা জানান, মাশরাফির কোন প্রতিদ্বন্দী নেই। মাশরাফি খেলার মাঠে থাকলেও সর্বদা আছেন ‘নড়াইলবাসীর হৃদয়ে’। নড়াইল-২ আসনের ভোটাররা আওয়ামী লীগ প্রার্থী মাশরাফি বিন মর্তুজাকে আপাতত ভোটের মাঠে না পেলেও তার পক্ষে দলীয় নেতাকর্মী, ভক্তসহ বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

মাশরাফির বন্ধু সুমন দাস বলেন, নেতাকর্মীদের পাশাপাশি মাশরাফির জন্য নির্বাচনী মাঠে নেমেছেন নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৯৯ সালের এসএসসি পর্যায়ের বন্ধুরা। পাশাপাশি ১৯৯৮ সালের এসএসসির বন্ধুরাও মাশরাফির জন্য বিভিন্ন এলাকায় যাচ্ছেন। এ লক্ষে প্রতিদিন দুপুর থেকে রাত অবধি বিভিন্ন এলাকায় বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মাশরাফির পক্ষে মতবিনিময়, গনসংযোগ, লিফলেট বিতরন করেছে তার বন্ধুরা।

মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন জানান, খেলা শেষ করে ১৭ ডিসেম্বর নড়াইলে আসতে পারে মাশরাফি। নড়াইলে এসে নির্বাচনী প্রচার-প্রচারনায় অংশ গ্রহন করবে মাশরাফি।

নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৫৭ হাজার ১শ ৫জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬শ ৭৭ জন। পুরুষ ভোটার থেকে নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫শ ৭২ জন বেশি। জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন