‘কামাল হোসেন রাজাকারদের সাফাই গাইছেন’

  16-12-2018 10:10PM

পিএনএস ডেস্ক : যে কামাল হোসেন বঙ্গবন্ধুর স্নেহ পেয়েছিলেন, তিনিই আজ রাজাকারদের সাফাই গাইছেন বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিজয় দিবস উপলক্ষে রোববার বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের যৌথ উদ্যোগে 'বিজয় মঞ্চের' উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শহীদ বুদ্ধিজীবী দিবসে সাংবাদিকদের প্রশ্নে ড. কামাল হোসেনের প্রতিক্রিয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যে কামাল হোসেন বঙ্গবন্ধুর স্নেহ পেয়েছিলেন, তিনি আজ রাজাকারদের সাফাই গাইছেন।

তিনি শিক্ষিত, অভিজ্ঞ মানুষ হয়ে সাংবাদিকদের উর্দু ভাষায় যে ধমক দিয়েছেন, তার জবাব জনগণ ৩০ তারিখ ভোটের মাধ্যমে দেবে। ওইদিন ফাইনাল খেলায় বিএনপি-ঐক্যফ্রন্ট কোনো ফাউল গেম খেললে, জনগণ তাদের লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেবে।

নাসিম বলেন, এ মাসেই আমরা বিজয় অর্জন করেছিলাম, ৯০-এ স্বৈরাচারের পতন ঘটিয়েছিলাম। তাই এই মাসে আওয়ামী লীগ পরাজিত হতে পারে না। দলের নেতা-কর্মীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জোর করে, হামলা করে নয়, ভোট চাইতে হবে জনগণের মন জয় করে, প্রার্থনা করে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, যে কামাল হোসেন বলেছিলেন রাজাকারদের সঙ্গে আতাত করবেন না, তিনিই রাজাকারদের পক্ষ নিলেন। বিএনপি, রাজাকার ও মুক্তিযোদ্ধা কতিপয় মানুষ একত্রে মিলে 'জগাখিচুড়ি মার্কা' এক ঐক্যফ্রন্ট গড়েছেন। খিচুড়ি কিন্তু এক দুই দিন ভালো লাগে, প্রত্যেকদিন নয়। ৩০ ডিসেম্বর জনগণ রাজাকারদের ভোট দেবে না।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান, সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ইসমত কাদির গামা, মহাসচিব (প্রশাসন) এমদাদ হোসেন মতিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান ওসমান আলী, মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিয়া প্রমুখ।

সিরাজগঞ্জে আলোচনা সভা : সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, রোববার রাতে কাজিপুর উপজেলা পরিষদ মিলনায়তনে বিজয় দিবসের আলোচনা সভায় মোহাম্মদ নাসিম একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থেকে অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, যারা পঁচাত্তর পরবর্তী ২১ বছর ক্ষমতায় থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুন্ঠিত করেছিল, এখন সময় এসেছে তাদের সমুচিত জবাব দেবার।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল





@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন