প্রতিপক্ষকে কখনও দুর্বল ভাবে না আ.লীগ: ওবায়দুল কাদের

  

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগ প্রতিপক্ষ কাউকে কখনও দুর্বল ভাবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের যৌথসভা শেষে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের রাজনৈতিক দল হিসেবে যেকোনও নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে দেখি, গ্রহণ করি। কারণ, আমরা সত্যিকার অর্থে অর্থবহ একটি নির্বাচন করতে চাই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আমরা করতে চাই। সেই লক্ষ্যকে সামনে রেখে, প্রতিপক্ষকে আমরা কখনও দুর্বল মনে মনে করি না। সেটা মনে করেই নির্বাচনে অংশগ্রহণ করি। সেদিক থেকে বিএনপি বা তাদের ফ্রন্ট নির্বাচনে যদি আসে— সেক্ষেত্রে তাদেরকে স্বাগত জানাই।

তিনি বলেন, প্রতিপক্ষ যদি সফল হয়, তাহলে নির্বাচনে মজা থাকে। প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচনেরও আলাদা একটি মজা আছে। প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে— আমরা সেই রকমই আশা করি। তারা উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করবে— এ রকমই আশা করবো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, ড. কামাল হোসেন সাহেব জানেন বিএনপির সঙ্গে জামায়াত আছে, আর জামায়াতের সঙ্গে বিএনপি আছে। তাদের সঙ্গে তারা আগে থেকেই আছে। এটা নতুন কোনও বিষয় নয়, নতুন কোনও খবর নয়। কামাল হোসেন সাহেব বিএনপির সঙ্গে ঐক্যফ্রন্ট করেছেন, কাজেই তিনি এখন আবার জামায়াত বিএনপির সঙ্গে আছে শুনে, এটা মনে হয় যেন তিনি অবাক হচ্ছেন। বিএনপির সঙ্গে জামায়াত আছে এটা জানলে তিনি নির্বাচন করতেন না— এমন কথা তো তিনি কোনও সময় বলেননি। তিনি তো ‘জেনেশুনে বিষ করেছি পান’ বিষয়টি এমন। যদি কামাল হোসেন সাহেব বলেন, ‘জামায়াত-বিএনপি সঙ্গে ছিল, এ ধরনের নির্বাচন ঐক্যফ্রন্টের করা ভুল হয়েছে’, এই ভুল স্বীকার করে স্বীকারোক্তি তা অব্যাহত রাখলে চলবে।

তিনি বলেন, আমাদের দেশের নেতারা একেক সময় একেক কথা বলেন। কামাল হোসেনের বক্তব্য এখানে আমরা স্ববিরোধী বলে মনে করছি। কেননা, তিনি জেনেশুনেই তো বিএনপির সঙ্গে ঐক্য করেছেন। জামায়াত ছাড়া তো বিএনপি’র কোনও অস্তিত্ব নেই। বিএনপি মানেই জামায়াত জামায়াত মানে বিএনপি। এ অবস্থায় কামাল হোসেন সাহেব জেনেশুনে কেন এত বড় ভুল করলেন। তাকেই সেই ভুলের খেসারত দিতে হবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech