ঐক্যফ্রন্ট ছিল, আছে এবং থাকবে: রব

  17-01-2019 10:53PM

পিএনএস ডেস্ক : জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে আ স ম রব বলেছেন, ঐক্যফ্রন্ট ছিল, আছে এবং থাকবে। আজকের বৈঠকে বিএনপির একজন আসতেছেন। তিনি রাস্তায়। আমাদের প্রত্যেকেরই কাজ আছে। যার যার মামলা-টামলা করতে হবে। এজন্য ব্যস্ততার কারণে দেরি না করে চলে যাচ্ছি।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে এক বৈঠক শেষে আ স ম রব এসব কথা বলেন।

রব বলেন, আবেগের বশবর্তী হয়ে যে কোনো কর্মসূচি দেওয়ার বদলে চিন্তা-ভাবনা করে স্তরে স্তরে জনগণকে সঙ্গে নিয়ে তাদের ভোট, গণতান্ত্রিক ও মানবিক অধিকার আদায়ের জন্য কর্মসূচি দেওয়া হবে।

এ সময় ঐক্যফ্রন্ট ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এবং মোস্তফা মহসীন মন্টুসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। তবে বিএনপির পক্ষ থেকে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এ বৈঠকে কেউ উপস্থিত ছিলেন না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ২৮ জানুয়ারি আমাদের নাগরিক সংলাপের ছিলো। কিন্তু তা পিছিয়ে আগামী ৬ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত হয়েছে। এই যে নির্বাচনটা হয়েছে, আমরা মনে করি এতে জনগণ পরাজিত হয়েছে। জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। এর বিরুদ্ধে জনগণকে নিয়ে জনপ্রতিরোধ করতে হবে।

এ সময় আ স ম রব বলেন, এটা একটা পুরানো প্রশ্ন। আমরা তিনজন মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধে আমরা সরাসরি জীবন দিতে গিয়েছি। আমি, মন্টু ও মান্না। একাত্তর সালের ১৬ ডিসেম্বর যে প্রশ্নের সমাধান হয়ে গেছে, তারপর আবার নতুন করে সে প্রশ্ন ওঠে না। আমরা মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে আ স ম রব, মন্টু ও মান্নারা যেতে পারে না।

এদিনের বৈঠকে সভাপতিত্ব করেন ড. কামাল হোসেন। এ সময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্ট নেতা সুলতান মো. মনসুর, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, শহিদুল্লাহ কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন