আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

  22-01-2019 01:21PM

পিএনএস ডেস্ক : বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

মির্জা ফখরুলের উদ্ধৃতি নিয়ে শায়রুল কবির জানান, আহমেদ ইমতিয়াজ বুলবুল বাংলা গানের ইতিহাসে অনন্য একজন শিল্পী। তিনি গানের সব দিকের গুণাবলির একজন মানুষ। তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন, দেশের স্বার্থে যেমন জীবন নিয়ে রুখে দাঁড়িয়েছিলেন, তেমনি বাংলা সংগীতেও তিনি তার স্বভাবসুলভ অবদান রেখে গেছেন। আধুনিক গান, দেশাত্মবোধক, চলচ্চিত্রের গানে তার অবদান অনস্বীকার্য।

বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংসদ জাসাস সহ সভাপতি শায়রুল কবির খান বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল বাংলা গানের অভিনব সুরের স্রষ্টা, তিনি আজীবন বাংলা সংগীত শ্রোতাদের মনে থাকবেন। আমরা তার মাগফেরাত কামনা করি।

উল্লেখ্য, মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

আহমেদ ইমতিয়াজ বুলবুল রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন।

তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। গত বছরের মাঝামাঝি তার হার্টে আটটি ব্লক ধরা পড়ে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন। তখন তার হার্টে দুটি রিং পরানো হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন