৩০ জানুয়ারি বাম গণতান্ত্রিক জোটের কালো পতাকা বিক্ষোভ

  22-01-2019 07:59PM

পিএনএস ডেস্ক : সদ্য অনুষ্ঠিত জাতীয় নির্বাচন বাতিল করে দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে তা নির্ধারণের দাবিতে আন্দোলন অব্যাহত রাখতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশের কমিউনিস্ট পর্টি (সিপিবি) কার্যালয়ে জোটের এক সভায় এ আহ্বান জানানো হয়।

একই দাবিতে আগামী ৩০ জানুয়রি দেশব্যাপী কালো পতাকা হাতে বিক্ষোভ মিছিলের কর্মসূচি গ্রহণ করেছে বাম গণতান্ত্রিক জোট।

এছাড়া আগামী ফেব্রুয়ারি ও মার্চ মাস জুড়ে জনগণের ভোটাধিকার নিশ্চিত করে ‘ভোট ও ভাতের’ অধিকার এর দাবিতে জেলায় জেলায় সভা সমাবেশ এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে গণতদন্ত কমিশন গঠন নিয়েও আলোচনা করা হয়। এছাড়া ২৮ জানুয়ারি গোলটেবিল বৈঠক করার সিদ্ধান্ত হয়।

সভায় ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে যার যার অবস্থান থেকে ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে সংগঠিত হয়ে তাদের দাবিতে রাজপথে আন্দোলন সংগঠিত করার আহ্বান জানানো হয়।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক, সিপিবি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিপিবি’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র নেতা শুভ্রাংশু চক্রবর্তী, মানস নন্দী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, আবদুস সাত্তার, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা মোমিনুর রহমান।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন