শুধু জামায়াত নয় বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত: তথ্যমন্ত্রী

  20-02-2019 03:52PM


পিএনএস ডেস্ক: তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, জামায়াত দলগতভাবে ক্ষমা চাইলেও মুক্তিযুদ্ধের বিরোধিতা করা, গণহত্যা-অগ্নি সংযোগ ও নারী নির্যাতন থেকে দায়মুক্তি পেতে পারে না। দায়মুক্তি পাবে না। তারা এতদিন ধরে বাংলাদেশে যে রাজনীতি করেছে তাদের নিয়ে রাজনৈতিক জোট গঠন করে একসাথে নির্বাচন করা ও সরকার গঠন করার জন্য বিএনপিও একই অপরাধে অপরাধী। বিএনপিও দায়মুক্তি পেতে পারে না। জামায়াত ইসলামের ক্ষমা চাওয়ার পাশাপাশি বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত।

আজ বুধবার জাতীয় জাদুঘর মিলনায়তনে ‘গণতন্ত্রের অভিযাত্রায় শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, গত কয়েকদিন ধরে দেখতে পাচ্ছি, জামায়াতে ইসলামীর ভেতর থেকে দাবি উঠেছে ক্ষমা চাওয়ার। তাদের কয়েকজন নেতা ঘোষণা দিয়েছে পদত্যাগ করার। আমি মনে করি এই পদত্যাগের ঘোষণা বা তাদের মধ্য থেকে ক্ষমা চাওয়ার যে কথাবার্তা বলা হচ্ছে, এগুলো দেশ-বিদেশি চাপ মুক্ত হওয়ার একটি কৌশল।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরেই দেশের মানুষ ভোটের অধিকার ফিরে পেয়েছে, মুক্তবুদ্ধি চর্চার ক্ষেত্র আরো প্রসারিত হয়েছে। তার হাত ধরেই বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা শুধু অসাম্প্রদায়িকতার প্রতীক নন, মানবতার প্রতীক। তিনি ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি দিলীপ কুমার রায়, প্রচারসম্পাদক আখতার হোসেন, বইটির লেখক সুজন হালদারসহ আরো অনেকে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন