বাংলাদেশ নিয়ে বিশ্ববাসী উদ্বিগ্ন: আমির খসরু

  16-03-2019 03:13PM

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যুক্তরাষ্ট্রের বার্ষিক মানবাধিকার রিপোর্টে বাংলাদেশ নিয়ে যা বলা হয়েছে, তাতে বোঝা যাচ্ছে আমাদের দেশের গণতন্ত্র নিয়ে বিশ্বাবাসী উদ্বিগ্ন।

তিনি বলেন, বিশ্বের সকল গণতান্ত্রিক দেশ নির্বাচনকে প্রত্যাখান করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে সব মামলা মিথ্যা, দেশের নিরাপত্তা নিয়ে সরকার ছিনিমিনি খেলছে এসব বিষয় এই রিপোর্টে এসেছে। এতে বাংলাদেশের ভাবমূর্তির ক্ষতি হয়েছে। তারা দেশের মানুষের মনের কথাগুলো বলেছে। এই রিপোর্টের মাধ্যমে বুঝতে পারছি যে বিশ্ববাসী আজকে বাংলাদেশ নিয়ে উদ্বিগ্ন।

শনিবার (১৬ মার্চ) সকাল ১১টায় বিএনপিপন্থি কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচারিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) এর নবগঠিত কমিটির নেতাদের সাথে নিয়ে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার কারণে আজকে দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে। এই চ্যালেঞ্জ শুধু বিএনপি বা জোটের বিষয় নয়। এটা দেশের সকল নাগরিকের। আজকে জনগণের যে মালিকানা কেড়ে নেওয়া হয়েছে সেটা ফিরিয়ে আনার আন্দোলনের দিকে আমরা যাচ্ছি। দেশও সেদিকেই যাচ্ছে। আমার বিশ্বাস দেশের স্বাধীনতা আন্দোলন থেকে সকল আন্দোলনে এদেশের মানুষ জয়ী হয়েছে। এবারও তারা জয়ী হবে।

গ্যাসের মূল্যবৃদ্ধির ব্যাপারে আমির খসরু বলেন, গণশুনানীর নামে যে প্রতারণা চলছে, জনগণের ওপরে বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। এমনিতেই দেশের সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা কমে গেছে। গ্যাসের মূল্য বৃদ্ধির এই সিদ্ধান্তের কারণে আজকে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে এবং তাদের ক্রয় ক্ষমতা আরও কমে যাবে। অপরদিকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সম্পদ হাজার গুণ বৃদ্ধি পেয়েছে।

এসময় তার সঙ্গে ছিলেন, বিএনপি ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফা, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, হাসান জাফির তুহিন, অ্যাব এর আহবায়ক রাশিদুল হাসান হারুন, প্রথম যুগ্ম আহবায়ক গোলাম হাফিজ কেনেডি, সদস্য সচিব জি কে মোস্তাফিজুর রহমান, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য মাইনুল ইসলাম প্রমুখ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন