স্বাধীনতা বিরোধী শক্তি এখনও তৎপর: কৃষিমন্ত্রী

  

পিএনএস ডেস্ক : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশে স্বাধীনতা বিরোধী শক্তি এখনও তৎপর। এখনও স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্র আছে। স্বাধীনতা বিরোধীরা ইতিহাস থেকে ১৭ এপ্রিল মুছে দিতে চায়। তারা সুযোগ পেলেই তারা নানা মিথ্যাচার, জালিয়াতি করে বাংলাদেশের আদর্শ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করবে।

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে ‘ঐতিহাসিক মুজিব নগর দিবস’ উপলক্ষে বাংলাদেশ জাসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপিকে স্বাধীনতা বিরোধী শক্তি হিসেবে উল্লেখ করে তিনি আরো বলেন, তারা যুদ্ধাপরাধী মুজাহিদ ও নিজামীকে মন্ত্রী বানিয়েছে। এই বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে ২০১১ সালের ১৯ নভেম্বর তাদের একটা লংমার্চ চাঁপাইনবাবগঞ্জ গিয়ে বলেছিলেন, ‘মুজাহিদি, নিজামী, সালাউদ্দিন কাদের চৌধুরী তারা কেউই যুদ্ধাপরাধী নয়। অন্যায়ভাবে তাদের বিচার করা হচ্ছে।’

আলোচনা সভায় তিনি বলেন, গেল বছরের ২ ডিসেম্বর মওদুদ আহমদ বলেছেন, ‘যে বিচার করা হয়েছে এ বিচার অন্যায়। আমরা ক্ষমতায় গেলে এই বিচার আমরা করতে দেবো না।’ তাদের এক আইনজীবী নেতা বলেছেন, আমরা ক্ষমতায় এলে যুদ্ধাপরাধী বিচার প্রক্রিয়ার সাথে যুক্ত সবাইকে আইনের আওতায় আনা হবে। এই হলো বিএনপি।’

অনুষ্ঠানে জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাসদের নির্বাহী সভাপতি মইনউদ্দিন খান বাদল এমপি, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, গণ-আজাদী লীগের সভাপতি এস কে সিকদার, ন্যাপ নেতা আব্দুর রশীদ, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য ডা. মুশতাক হোসেন প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech