ইসিতে মনোনয়নপত্র জমা দিলেন রুমিন ফারহানা

  20-05-2019 02:33PM

পিএনএস ডেস্ক : একাদশ জাতীয় সংসদে বিএনপির সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

সোমবার (২০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নির্বাচন কমিশনে গিয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্রটি গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্মসচিব আবুল কাসেম।

তফসিল অনুযায়ী সংরক্ষিত এ আসনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ছিলো আজ। সকালে বিএনপির একমাত্র সংরক্ষিত আসনে তার মনোনয়ন পাওযার খবর পাওয়া যায়।

সংবিধান অনুযায়ী জাতীয় সংসদের ৩০০ আসনের বিপরীতে সংরক্ষিত আসন ৫০টি। দলের নির্বাচিত পাঁচজন সংসদ সদস্য সংসদে যোগ দেওয়ায় একটি সংরক্ষিত নারী আসন পাচ্ছে বিএনপি।

এর আগে রোববার রাতে নারী আসনে প্রার্থী চূড়ান্ত করতে দলের গুলশান কার্যালয়ে বৈঠক করেন স্থায়ী কমিটির একাধিক সদস্যসহ বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা। বৈঠকে উপস্থিত একটি সূত্র জানায়, নারী এমপি হিসেবে রুমিন ফারহানার মনোনয়নে একমত হয়েছেন নেতারা।

তুখোর বক্তা হিসেবে পরিচিতি পাওয়া ব্যারিস্টার রুমিন ফারহানা একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু সেখানে মনোনয়ন দেওয়া হয় উকিল আব্দুস সাত্তারকে। ওই সময়ই তাকে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন দেওয়া হবে আশ্বাস দেওয়া হয়েছিল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন