বোমা উদ্ধারের ঘটনায় খালেদার নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বিএনপি

  06-06-2019 10:41PM

পিএনএস ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে বোমা উদ্ধারের ঘটনায় সেই হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে দলের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (০৬ জুন) সন্ধ্যায় রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির এই নেতা বলেন, আজ বৃহস্পতিবার ভোরে বিএসএমএমইউ’র প্রশাসনিক ভবনের তৃতীয় তলায় রেজিষ্টারের কক্ষের সামনে থেকে বোমা উদ্ধারের খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। এই সংবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গভীরভাবে উদ্বিগ্ন।

রিজভী বলেন, দেশের বরেণ্য রাজনীতিবিদ ও সাবেক চারবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় প্রশাসনিক ভবনের রেজিষ্টারের কক্ষের সামনে থেকে বোমা উদ্ধার সারা জাতীকে বিস্মিত ও হতবাক করেছে। এমনিতেই দেশবাসী বেগম জিয়ার সু-চিকিৎসা নিয়ে সারাক্ষণ চিন্তিত, সেখানে তার চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের ভেতর থেকে বোমা উদ্ধার এক বড় ধরনের মাস্টারপ্লানেরই অংশ কিনা তা নিয়ে তাদের মনে গভীর সংশয় ও উৎকন্ঠার সৃষ্টি করেছে।

তিনি বলেন, বিএসএমএমইউর নিজস্ব নিরাপত্তা কর্মীর মধ্যে কলাপসিবল গেটের ভেতরে রেজিষ্টারের কক্ষের সামনে কিভাবে কোন দুস্কৃতিকারী বোমা রেখে যেতে পারে? এর পেছনে কোনো অশুভ উদ্দেশ্য রয়েছে কিনা সেই প্রশ্নও দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।

তিনি আরও বলেন, যে হাসপাতালে দেশনেত্রীর মতো একজন সর্বাধিক জনপ্রিয় নেত্রী ও তিনবারের প্রধানমন্ত্রী চিকিৎসাধীন রয়েছেন, সেখানকার নিরাপত্তা বেস্টনি এতো ঠুনকো থাকার কথা নয়। সেখানেতো নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টোনি থাকার কথা। তাহলে কী উদ্দেশ্যে বিএসএমএমইউতে নিরাপত্তা ব্যবস্থা দুর্বল রাখা হয়েছে? এই বোমা উদ্ধারের ঘটনায় এটা প্রমাণিত হলো যে, বেগম জিয়ার নিরাপত্তার বিষয়ে সরকার উদাসীন অথবা অন্য কোনো নীল নকশা অনুযায়ী কাজ হচ্ছে। আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন ও নিরাপত্তার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করছি। সেই সাথে তার নিরাপত্তার ব্যবস্থা জোরালোসহ সু-চিকিৎসা নিশ্চিত করার আহ্বান জানাই।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন